গাজীপুরে ডিসির গাড়িচালককে পিটুনি, পুলিশের ২ কনস্টেবল প্রত্যাহার

Slider গ্রাম বাংলা


গাজীপুর জেলা প্রশাসকের (ডিসি) গাড়িচালককে মারধরের অভিযোগ উঠেছে ট্রাফিক পুলিশের বিরুদ্ধে। এ ঘটনায় রাজবাড়ি সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছে জেলা প্রশাসন কার্যালয়ের পরিবহন চালক ও কর্মচারীরা।

আজ রোববার দুপুর সাড়ে ১২টায় রাণী বিলাসমনি বালক উচ্চ বিদ্যালয় সংলগ্ন মোড়ে এ ঘটনা ঘটে। পরে ঘটনায় অভিযুক্ত ট্রাফিক পুলিশ কনস্ট্রেবল নুর মোহাম্মদ ও ইউসুফ আলীকে প্রত্যাহার করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, চালক হিরা মিয়া জেলা প্রশাসকের দুই শিশু মেয়েকে স্কুল থেকে জেলা প্রশাসনের স্টিকারযুক্ত গাড়িযোগে বাসায় ফিরছিলেন। গাড়িটি রাণী বিলাসমনি বালক উচ্চ বিদ্যালয় মোড়ে এলে দায়িত্বপ্রাপ্ত ট্রাফিক পুলিশ ঘুরিয়ে অন্য রাস্তা দিয়ে যেতে বলেন। এ সময় চালক হিরা মিয়া ট্রাফিক পুলিশকে জানায়, গাড়িতে জেলা প্রশাসকের দুই মেয়ে রয়েছে। এ নিয়ে বাগবিতণ্ডার জেরে পুলিশ সদস্য ডিসির গাড়িতে লাঠি দিয়ে আঘাত করলে চালক প্রতিবাদ করেন। পরে তাকেও লাঠি দিয়ে আঘাত করা হয়। একপর্যায়ে চালককে টেনে-হিঁচড়ে নামানোর চেষ্টা করে কনস্টেবল নুর মোহাম্মদ ও ইউসুফ আলী। তখন চালক বাধ্য হয়ে রাস্তা ঘুরিয়ে ডিসির বাসভবনে চলে যান।

এ খবর পেয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সব কর্মচারী রাস্তায় নেমে আসেন। তারা মিছিল নিয়ে রাজবাড়ি সড়ক আধাঘণ্টা অবরোধ করে পুলিশের বিরুদ্ধে বিক্ষোভ করেন। পরে প্রশাসকের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিক্ষোভকারী কর্মচারীদের বুঝিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের ভেতরে নিয়ে যায়।

গাজীপুর মহানগর পুলিশের উপকমিশনার (ট্রাফিক) আব্দুল্লাহ আল মামুন বলেন, ঘটনার পর অভিযুক্ত দুই পুলিশ কনস্টেবলকে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটিও গঠনের কথা জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *