ঢাবির হলে শিক্ষার্থী নির্যাতন,বহিষ্কার ছয় শিক্ষার্থী

Slider শিক্ষা


ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হলের দুই আবাসিক শিক্ষার্থীকে নির্যাতনের অভিযোগ প্রমাণিত হওয়ায় ৬ শিক্ষার্থীকে ওই হল থেকে আজীবন বহিষ্কার করার সিদ্ধান্ত নিয়েছে হল কর্তৃপক্ষ।আজ একাত্তর হলের প্রভোস্ট ড.আব্দুল বাছির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ভুক্তভোগীর দেয়া লিখিত অভিযোগ তদন্তে গঠিত কমিটি ঘটনার সাথে অভিযুক্তদের জড়িত থাকার ‘দালিলিক প্রমাণ’ পাওয়ায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বহিষ্কৃত ছাত্ররা হলেন, বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের মাসফিউর রহমান, অপরাধবিজ্ঞান বিভাগের সফিউল্লাহ সুমন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের নাঈমুর রাশিদ, ব্যবস্থাপনা বিভাগের সাব্বির আল হাসান ওরফে কাইয়ুম, ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের মো. ফিরোজ আলম ওরফে অপি এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের আবদুল্লাহ আল মারুফ৷ তাঁদের মধ্যে সফিউল্লাহ, নাঈমুর ও সাব্বির তৃতীয় বর্ষে আর অন্যরা দ্বিতীয় বর্ষে অধ্যয়নরত৷ তাঁরা সবাই বিজয় একাত্তর হল শাখা ছাত্রলীগের সভাপতি সজীবুর রহমানের ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি সঞ্জিত চন্দ্র দাসের অনুসারী হিসেবে পরিচিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *