পাকিস্তান সংকট : জড়িত থাকার অভিযোগ প্রত্যাখ্যান যুক্তরাষ্ট্রের

Slider সারাবিশ্ব


প্রধানমন্ত্রী ইমরান খানকে অপসারণের ষড়যন্ত্রে মার্কিন সরকারের জড়িত থাকার অভিযোগ জোর দিয়ে প্রত্যাখ্যান করেছে হোয়াইট হাউস।

বিষয়টি নিয়ে গণমাধ্যমের প্রশ্নের জবাবে হোয়াইট হাউসের মুখপাত্র বলেছেন, ‘অভিযোগের কোনো সত্যতা নেই।’

এর আগে, মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে বিরোধীদের আনা অনাস্থা প্রস্তাবে কোনো ধরণের জড়িত থাকার বিষয়টি স্পষ্টভাবে প্রত্যাখ্যান করে বলে যে, ‘এই অভিযোগগুলির কোনো সত্যতা নেই।’

গত রোববার এক সমাবেশে ইমরান খান বলেছেন, তার বিরুদ্ধে বিদেশি ষড়যন্ত্রের প্রমাণ এই চিঠি। তার সরকারকে ক্ষমতাচ্যুত করতে বিরোধীদের আনা অনাস্থা প্রস্তাব এই বিদেশী ষড়যন্ত্রের অংশ।

ইমরানের এ অভিযোগের কড়া প্রতিক্রিয়া জানিয়েছে যুক্তরাষ্ট্র। ওই হুমকি দেয়া চিঠির মূল বক্তব্য বুধবার সাংবাদিকদেরও জানানো হয়।

এদিকে ক্ষমতাসীন তেহরিকে ইনসাফের নেতা ফয়সাল ভাউতা দাবি করেছেন, প্রধানমন্ত্রী ইমরান খানকে হত্যার ষড়যন্ত্র চলছে।

এই হুমকি দেয়া চিঠির বিষয়ে প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাবের সাথে কোনো ধরনের সম্পৃক্ততার কথা স্পষ্টভাবে প্রত্যাখ্যান করেছে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়।

তারা বলছে অনাস্থা প্রস্তাবের সাথে এবং প্রধানমন্ত্রী ইমরান খানকে হুমকি দিয়ে চিঠি লেখার বিষয়টি ভিত্তিহীন।

মার্কিন পরারাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, পাকিস্তনের রাজনৈতিক পরিস্থিতি পর্যক্ষেণ করছে যুক্তরাষ্ট্র। পাকিস্তানে আেইনের শাসনকে সমর্থন করে তারা।

অনাস্থা প্রস্তাব সম্পর্কে এক প্রশ্নের জবাবে পররাষ্ট্র মন্ত্রণালয় আরো বলেছে, পাকিস্তানের সাংবিধানিক প্রক্রিয়াকে সম্মান জানায় তারা।

সূত্র : ডন, দ্য নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *