সংঘর্ষের ৩ ঘণ্টা পর নিউমার্কেট এলাকায় যান চলাচল শুরু

Slider জাতীয়


রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজ ও টিচার্স ট্রেনিং কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের তিন ঘণ্টা পর ওই এলাকায় যান চলাচল সচল হয়েছে।

বুধবার (৩০ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে সংঘর্ষ শুরু হয়। এ সময় মুহুর্মুহু ককটেল বিস্ফোরণের শব্দও পাওয়া যায়। পরে, গাড়ি চলাচল বন্ধ করে দেয় পুলিশ। সংঘর্ষ থামলে রাত পৌনে ১১টার দিকে গাড়ি চলাচল পুনরায় শুরু হয়।
সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানা গেলেও তাদের পরিচয় সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা যায়, সন্ধ্যায় ঢাকা কলেজের নর্থ হলের এক শিক্ষার্থীকে মারধর করে সরকারি টিচার্স ট্রেনিং কলেজের কয়েকজন শিক্ষার্থী। রাত সাড়ে ৮টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীরা লাঠিসোঁটা নিয়ে টিচার্স ট্রেনিং কলেজের ফটকের সামনে এলে শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল ছোড়াছুড়ি।

এসময় কয়েকটি ককটেল বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। এ সময় ভয়ে লোকজন দিগ্বিদিক ছোটাছুটি শুরু করে। কয়েক মিনিটের মধ্যেই সায়েন্স ল্যাব থেকে নীলক্ষেত মোড় পর্যন্ত সড়কের দুপাশ ফাঁকা হয়ে যায়। সরকারি টিচার্স ট্রেনিং কলেজ ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের দখলে চলে যায় রাস্তা।

পরে, পুলিশ এসে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করলে ঢাকা কলেজের শিক্ষার্থীরা টিচার্স ট্রেনিং কলেজের ফটক ভেঙে ভেতরে ঢুকে পড়ে। সেখানেও দফায় দফায় সংঘর্ষ হয়।

পরে শিক্ষকদের হস্তক্ষেপে ঢাকা কলেজের শিক্ষার্থীরা টিচার্স ট্রেনিং কলেজ থেকে বেরিয়ে এসে সড়কে মিছিল করতে থাকে। রাত পৌনে ১১টায় তারা সড়ক থেকে উঠে গেলে যান চলাচল স্বাভাবিক হয়।

পুলিশ জানায়, সরকারি টিচার্স ট্রেনিং কলেজ ছাত্রলীগের কর্মীরা ক্যাম্পাসের একাডেমিক বিল্ডিংয়ের ছাদ থেকে এবং ঢাকা কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা মিরপুর সড়ক থেকে পাল্টাপাল্টি ইটপাটকেল নিক্ষেপ করেছেন। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

নিউমার্কেট থানার ডিউটি অফিসার মো. মেহেদি হাসান বলেন, দুই কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। উভয় পক্ষকে শান্ত করার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে উভয় শিক্ষাপ্রতিষ্ঠানের ঊর্ধ্বতনদের সাথে কথা বলা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *