দ্রব্যমূল্য উর্ধ্বগতির প্রতিবাদে বিএনপির গণ-অনশন শনিবার

Slider রাজনীতি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে রাজধানীতে গণ-অনশন কর্মসূচি ঘোষণা দিয়েছেন। ২ এপ্রিল শনিবার সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত এই অনশন হবে।

আজ বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভা শেষে এক সংবাদ ব্রিফিংয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচির ঘোষণা দেন।

বিএনপির মহাসচিব বলেন, গত কয়েক মাস থেকে জনজীবন দুর্বিষহ হয়ে উঠেছে। সয়াবিন তেলের দাম দফায় দফায় বেড়ে সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। চালের দাম বেড়েছে, লবণের দাম বেড়েছে, চিনির দাম বেড়েছে। প্রতিটি জিনিস, সবজির দাম বেড়েছে। অন্যদিকে গ্যাসের দাম বাড়ানোর জন্য কোম্পানিগুলো নতুন করে প্রস্তাব দিয়েছে। চুলার গ্যাসের দামও বেড়ে যাবে।

জিনিসপত্রের দাম বাড়ানোর নেপথ্য কারণ উল্লেখ করে মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘আমরা লক্ষ্য করেছি, বিশেষজ্ঞরা বলছেন, একদিকে অপচয়, অন্যদিকে সরকারের মদদপুষ্ট ব্যক্তিবিশেষ ব্যবসায়ীদের আরও মুনাফা পাইয়ে দেওয়ার জন্য, সরকারের প্রশ্রয়ে এই মূল্য বৃদ্ধি করা হচ্ছে।’

‘দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রয়েছে’- প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, এটা উনারা নিয়মিত বলেন। গত একমাস ধরে যে কর্মসূচি পালন করেছেন, তাতে সরকারের দিক থেকে কোনো পরিবর্তন দেখছেন কি না এমন প্রশ্নে- বিএনপি মহাসচিব বলেন, না সরকারের দিক থেকে কোনো পরিবর্তন নেই। মূলত নির্দলীয় সরকার ছাড়া এই সমস্যার কোনো সমাধান হবে না। নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের পর সব গণতান্ত্রিক শক্তিকে নিয়ে জাতীয় সরকার গঠন করা হবে। এর মধ্য দিয়েই সমস্যার সমাধান হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *