রাষ্ট্রপতির কাছে নতুন ৬ হাইকমিশনার ও রাষ্ট্রদূতের পরিচয় পেশ

Slider জাতীয়


রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে বাংলাদেশে নবনিযুক্ত অনাবাসিক ছয়জন হাইকমিশনার ও রাষ্ট্রদূত তাদের পরিচয়পত্র পেশ করেছেন। বৃহস্পতিবার বিকেলে বঙ্গভবনে কিরগিজ এর রাষ্ট্রদূত এজিন ইযেব, ফিনল্যান্ডের রাষ্ট্রদূত রিভা কৌওকু রুন্ডে , সিয়েরা লিওনের রাষ্ট্রদূত রাশিদ সিসে, হাঙ্গেরি রাষ্ট্রদূত আদ্রাজ লাজলো কিরালি, মাল্টার হাইকমিশনার রুভেন গাউসি এবং কলম্বিয়ার রাষ্ট্রদূত মারিয়ানা পেসেকো মনটিজ রাষ্ট্রপতির কাছে তাদের পরিচয়পত্র পেশ করেন।

বঙ্গভবন থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিকেলে বঙ্গভবনে নবনিযুক্ত হাইকমিশনার ও রাষ্ট্রদূতেরা পৌঁছালে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট এর একটি চৌকস দল তাদের গার্ড অব অনার প্রদান করে।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ নতুন দূতদের স্বাগত জানান। অর্থনৈতিক উন্নয়ন এবং নারীর ক্ষমতায়নসহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের সাফল্য তুলে ধরে তিনি বলেন, বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল।

তথ্য প্রযুক্তির কারণে গোটা বিশ্ব এখন পরস্পর নির্ভরশীল উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, ‘নিজ নিজ দেশের উন্নয়ন সম্ভাবনাকে কাজে লাগাতে দ্বিপক্ষীয় ও বহু পাক্ষিক সহযোগিতা অপরিহার্য।’

তিনি আশা করেন নতুন দূতগণ দায়িত্ব পালনকালে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধিতে কাজ করবেন। জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবিলা এবং রোহিঙ্গা সমস্যার সমাধানে সম্মিলিত পদক্ষেপের ওপর জোর দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

সাক্ষাৎকালে নতুন হাইকমিশনার ও রাষ্ট্রদূতগণ দায়িত্ব পালনে রাষ্ট্রপতির সহযোগিতা কামনা করেন। বলেন, বাংলাদেশের সঙ্গে নিজ নিজ দেশের সম্পর্ক উন্নয়নে কাজ করবেন তারা।

এ সময় উপস্থিত ছিলেন রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এফএম সালাহ উদ্দিন ইসলাম, প্রেস সচিব জয়নাল আবেদীন এবং সচিব সংযুক্ত ওয়াহিদুল ইসলাম খান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *