বাড্ডায় বাসায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে শিশুসহ দগ্ধ ৪

Slider জাতীয়

রাজধানীর বাড্ডার বেড়াইদে একটি বাসায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ হয়েছেন। তাদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

বুধবার ভোররাত পৌণে ৪টার দিকে বেরাইদ পূর্বপাড়ায় একটি তৃতীয় তলা বাড়িতে এ ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন মোঃ সাঈদ হাসান (৩৭), তার স্ত্রী রেখা আক্তার (৩৫), মেয়ে সাফা (১০) ও ছেলে সাফিয়ান (৯)।

ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার দেওয়ান আজাদ হোসেন জানান, বাড়িরটির তৃতীয় তলায় থাকে ওই পরিবার। রাত ৩টা ৪০ মিনিটে বাসার রান্নাঘরে গ্যাস সিলিন্ডার থেকে বিস্ফোরণ হয়। এরপর আগুন বাড়িতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে বারিধারা ফায়ার স্টেশনের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ৪টা ১০ মিনিটে আগুন নির্বাপণ করে। দগ্ধ চারজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।

দগ্ধ আবু সাঈদের ভাতিজা মোঃ রাজিব জানান, তিনতলা বাড়িটি সাঈদের নিজের। পরিবার নিয়ে তৃতীয় তলাতে থাকেন। রাতে তারা ঘুমিয়েছিলেন। তখনই হঠাৎ রান্নাঘর থেকে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়। পরে আশপাশের লোকজন ফায়ার সার্ভিসে খবর দেয়।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন জানান, দগ্ধদের মধ্যে সাঈদ হাসানের শরীরের ৯৫ শতাংশ, রেখার শরীরের ৩০ শতাংশ, সাফার শরীরের ১১ শতাংশ ও সাফিয়ানের শরীরের ২৫ শতাংশ দগ্ধ হয়েছে। চারজনেরই জরুরি বিভাগে চিকিৎসা চলছে। এদের মধ্যে সাঈদ হাসানের অবস্থা আশঙ্কাজনক। তাকে যেকোনো সময় নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) পাঠানো হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *