রব-অলির বৈঠক

Slider রাজনীতি

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি ড. কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রমের সঙ্গে বৈঠক করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব। রোবাবার রাতে কর্নেল অলির মহাখালী ডিওএইচএসের বাসায় ওই বৈঠক অনুষ্ঠিত হয়। প্রায় ৩ ঘণ্টাব্যাপী চলা ওই বৈঠকে এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদ ও জেএসডির সহ-সভাপতি তানিয়া রব উপস্থিত ছিলেন।
জানতে চাইলে জেএসডি’র সহ-সভাপতি তানিয়া রব মানবজমিনকে বলেন, এটা কোন আনুষ্ঠানিক বৈঠক ছিলো না। ওনার (অলি আহমদ) জন্মদিনে শুভেচ্ছা জানাতে আমরা সেখানে গিয়েছি। আর পলিটিশিয়ানরা একসাথে হলেতো অনেক কথা হয় বা হতেই পারে।
বৈঠক সূত্রে জানা যায়, এটি অনির্ধারিত বৈঠক হলেও দুই নেতার মধ্যে চলমান রাজনৈতিক বিষয়সহ জাতীয় সরকারের বিষয়েও আলোচনা হয়।
এদিকে সোমবার বিকালে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদ বলেন, সরকার সব রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে নৈতিকভাবে ধ্বংস করে দিয়েছে, সমস্ত প্রতিষ্ঠানকে অক্ষম-অকার্যকর করার পথ তৈরি করছে।
বিদ্যমান অবৈধ সরকারের পতনের মাধ্যমে বিপন্ন রাষ্ট্রকে সাংবিধানিক চেতনায় পুনঃপ্রতিষ্ঠাসহ জাতীয় ঐক্যের রাজনীতির অনুসন্ধান করতে হবে।
তিনি বলেন, নৈতিক ও মানবিক রাষ্ট্র বিনির্মাণে আমাদের দীর্ঘ পথ পাড়ি দিতে হবে। সময়ক্ষেপণ না করে অবিলম্বে এসব প্রস্তাবনা নিয়ে রাজনৈতিক দল, পেশাজীবী, বুদ্ধিজীবীদের সঙ্গে ব্যাপক সংলাপ-প্রক্রিয়া চালু করতে হবে। সমাজের মধ্যে থেকেই রাজনীতিতে গুণগত পরিবর্তন, সমাজ উপযোগী শাসন ব্যবস্থার রাজনৈতিক প্রস্তাবনা চূড়ান্ত করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *