বিনা কারণে ঢাবি সাংবাদিককে মারধর, পুলিশ কর্মকর্তা বরখাস্ত

Slider বিনোদন ও মিডিয়া

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী ও ইংরেজি দৈনিক ডেইলি সান পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি রায়হান আহমেদকে বিনা কারণে বেধড়ক মারধরের অভিযোগ উঠেছে এক পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে। পরে এ বিষয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ করা হলে তাৎক্ষণিকভাবে বরখাস্ত করা হয় অভিযুক্ত ওই পুলিশ কর্মকর্তাকে।

বরখাস্ত হওয়া পুলিশ কর্মকর্তার নাম মো. আব্দুর রব। তিনি বাংলাদেশ পুলিশের স্পেশাল শাখায় (এসবি) এএসআই পদে কর্মরত ছিলেন।

বৃহস্পতিবার (১০ মার্চ) বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে সামনের সড়কে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী শিক্ষার্থী রায়হান মানবজমিনকে বলেন, পেশাগত দায়িত্ব পালন শেষে আমি ঢাকা মেডিকেলর সামনের সড়ক দিয়ে হেটে হলের দিকে যাচ্ছিলাম। এমন সময় দ্রুত বাইক চালিয়ে এসে ওই পুলিশ কর্মকর্তা আমাকে ধাক্কা দেয়। আমি কারণ জানতে চাইলে কোনো উত্তর না দিয়ে গাড়ি থেকে নেমে আমাকে মারতে শুরু করে। এ সময় সে নিজেকে প্রশাসনের লোক বলে পরিচয় দিতে থাকে।

সে আমাকে মারতে মারতে আমার শার্ট ছিঁড়ে ফেলে। পরে সাংবাদিক সমিতির (ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকদের সংগঠন) নেতৃবৃন্দ ও সদস্যদের জানালে তারা এসে আমাকে উদ্ধার করে।
পরে এ বিষয়ে অভিযোগ জানাতে ঢাবি সাংবাদিক সমিতির সমিতির সভাপতি মেহেদী হাসান ও সাধারণ সম্পাদক সাজ্জাদুল কবিরের নেতৃত্বে সমিতির সদস্যরা শাহবাগ থানায় যান।
এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আব্দুর রহিম ও প্রক্ট্রিয়াল বডির সদস্যরাও সেখানে উপস্থিত হন।

সেখানে অভিযুক্ত পুলিশ কর্মকর্তা আব্দুর রব তার বিরুদ্ধে আনীত অভিযোগ স্বীকার করেন। সব পক্ষের বক্তব্য শোনার পর বহিষ্কার করা হয় আব্দুর রবকে।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের এডিসি হারুনুর রশীদ উপস্থিত গণমাধ্যম সদস্যদের বলেন, আমরা এসবির উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। তারা অভিযুক্তকে (আব্দুর রব) বহিষ্কারের বিষয়ে নিশ্চিত করেছেন। এখন এ বিষয়ে তদন্ত করে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *