রাজধানীতে ৪ গাড়িতে আগুন, ককটেল বিস্ফোরণে আহত ২

Slider ফুলজান বিবির বাংলা

url4_122703_0

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের হরতাল ও টানা অবরোধে আজ রাজধানীতে চারটি যানবাহনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিভিন্নস্থানে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এছাড়াও পরিত্যক্ত অবস্থায় ১২টি পেট্রলবোমা উদ্ধার করেছে র‌্যাব।

সূত্রে জানা গেছে, সন্ধ্যায় কুর্মিটোলায় বিআরটিসির একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।বেলা ৩টার দিকে হাতিরঝিল এলাকায় একটি প্রাইভেট কারে আগুন দেয় দুর্বৃত্তরা। একইস্থানে একটি সিএনজি অটোরিকশাতেও অগ্নিসংযোগ করে তারা। প্রায় একই সময়ে রামপুরার মহানগর প্রকল্পের তিন নম্বর গেইট সংলগ্ন সড়কে প্রাইভেট কারে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। পরপর তিনটি যানবাহনে অগ্নিসংযোগের পর ওই এলাকার লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তার আগে দুপুর সাড়ে ১২টার দিকে কাওরান বাজারের টিসিবি ভবনের সামনে একটি ককটেল বিস্ফোরণ ঘটে। এতে একটি প্রাইভেট কার ক্ষতিগ্রস্ত হয়। সন্ধ্যায় ধানমন্ডির সায়েন্সল্যাব, মতিঝিল ও নিউ মার্কেট এলাকায় কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটে। নিউ মার্কেট এলাকায় ককটেল বিস্ফোরণে দুই জন পথচারী আহত হন। অগ্নিসংযোগের বিষয়ে ফায়ার সার্ভিসের কর্তব্যরত কর্মকর্তা নিলুফা ইয়াসমিন জানান, কুর্মিটোলায় বাসে অগ্নিসংযোগের সংবাদটি তারা পেয়েছেন। অন্যগুলো তাদের জানা নেই।
এদিকে,  বিকালে যাত্রাবাড়ী থানার মিরহাজীবাগের ৩৮১/৮ এর ভবনের সামনে থেকে পরিত্যক্ত অবস্থায় ১২ টি পেট্রলবোমা উদ্ধার করেছে র‌্যাব-১০। র‌্যাব-১০ এর অপারেশন অফিসার মো. সানাহত আলী জানান, গোপন সংবাদের ভিত্তিতে পেট্রলবোমাগুলো উদ্ধার করা হয়েছে। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *