রিভিউ আবেদন করলেন কামারুজ্জামান

Slider জাতীয়

kamarun-zzaman-1_230184
আপিল বিভাগের চূড়ান্ত রায়ের বিরুদ্ধে রিভিউ (পুনর্বিবেচনা) আবেদন করেছেন মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত জামায়াত নেতা মুহাম্মদ কামারুজ্জামান। বৃহস্পতিবার কামারুজ্জামানের পক্ষে তার আইনজীবীরা হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদনটি দাখিল করেন।
রিভিউ আবেদন দাখিল শেষে তার আইনজীবী অ্যাডভোকেট শিশির মনির তিনি বলেন, রিভিউ আবেদনে আমরা কামারুজ্জামানের বিরুদ্ধে আপিল বিভাগের রায়ের ৪৪টি অসঙ্গতি তুলে ধরেছি।
বুধবার কামারুজ্জামানের আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম, শিশির মনির, ব্যারিস্টার নজিবুর রহমান, ব্যারিস্টার এহসান এ সিদ্দিকী ও অ্যাডভোকেট মতিউর রহমান আখন্দ ঢাকা কেন্দ্রীয় কারাগারে তার সঙ্গে কারাগারে সাক্ষাৎ করতে যান। কামারুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ শেষে অ্যাডভোকেট তাজুল সাংবাদিকদেরকে আপিল বিভাগের রায়ের বিরুদ্ধে রিভিউ করার কথা জানান।
একাত্তরে মুক্তিযুদ্ধের সময় আল বদর বাহিনীর প্রধান হয়ে ময়মনসিংহ অঞ্চলে মানবতাবিরোধী অপরাধের নেতৃত্ব দেন কামারুজ্জামান। ২০১৩ সালের মে মাসে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ তাকে ফাঁসির আদেশ দেন। গত বছরের ৩ নভেম্বর ট্রাইব্যুনালের রায় বহাল রাখেন আপিল বিভাগ।
এ বছরের ১৮ ফেব্রুয়ারি প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বে আপিল বিভাগের জ্যেষ্ঠ চার বিচারপতির বেঞ্চ কামারুজ্জামানের বিরুদ্ধে আপিল বিভাগের পূর্ণাঙ্গ রায় ঘোষণা করেন। ১৯ ফেব্রুয়ারি কামারুজ্জামানের মৃত্যু পরোয়ানায় সই করেন বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীণ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২’এর তিন বিচারপতি।
২১ ফেব্রুয়ারি কারাগারে দেখা করতে যাওয়া আইনজীবীদের রিভিউ আবেদনের নির্দেশ দেন কামারুজ্জামান। এরপর ২৮ ফেব্রুয়ারি কারাগারে তার সঙ্গে দেখা করেন পরিবারের সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *