নিপুণ-জায়েদের পদ নিয়ে রুল শুনানি আজ

Slider বাংলার আদালত বিনোদন ও মিডিয়া

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ হবে না, এ মর্মে জারি করা রুল শুনানি আজ।

বৃহস্পতিবার বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চে এ বিষয়ে শুনানি হবে। একই বেঞ্চ গতকাল বুধবার শুনানি পিছিয়ে আজ বৃহস্পতিবার দিন ঠিক করেছিলেন।

গতকাল আদালতে নিপুণের পক্ষে ছিলেন সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান। জায়েদ খানের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ন, আহসানুল করিম ও নাহিদ সুলতানা যুথি।
উল্লেখ্য, গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত শিল্পী সমিতির নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন জায়েদ খান ও নিপুণ আক্তার। নির্বাচনে প্রাথমিকভাবে জায়েদ জয়ী হলেও তার প্রার্থিতা বাতিল করা হয় নির্বাচনবিধি লঙ্ঘনের অভিযোগে। পরে একই পদে শপথ নেন নিপুণ আক্তার।

এরপর হাইকোর্টের দ্বারস্থ হন জায়েদ খান। হাইকোর্ট আপিল বোর্ডের সিদ্ধান্ত স্থগিত করলে নিজের পদ ফিরে পান তিনি। পরে আপিল আবেদন করেন নিপুণ। ওই আপিল শুনানি নিয়ে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করেছিলেন চেম্বার জজ আদালত। সাধারণ সম্পাদক পদটি আপাতত শূন্য রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *