চিড়িয়াখানায় মানুষের ঢল, হারিয়ে গেল ৪০ শিশু!

Slider জাতীয়

ঢাকা: আনন্দ কখনো কখনো বিষাদে রূপ দেয়। মুহূর্তেই পাল্টে যায় চিত্র।
মা-বাবার সঙ্গে বেড়াতে গিয়ে যদি সন্তান হাত ফসকে হারিয়ে যায়, তাহলে সেই আনন্দ বিষাদের চেয়েও বড় বেদনার হয়। এবার ২১শে ফেব্রুয়ারি চিড়িয়াখানায় এতটাই ভিড় ছিল, ঘুরতে গিয়ে মা-বাবার হাত ফসকে হারিয়ে গিয়েছিল ৪০ শিশু।
তবে ভালো খবর হচ্ছে সেই বিষাদ খুব বেশিক্ষণ স্থায়ী হয়নি ওই ৪০ শিশুর পরিবারে। হারিয়ে যাওয়া শিশুদের মা-বাবার কাছে ফিরিয়ে দিয়েছেন চিড়িয়াখানা কর্তৃপক্ষ।

ছুটির দিন হওয়ায় ২১ ফেব্রুয়ারি রাজধানীর মিরপুরে জাতীয় চিড়িয়াখানায় দর্শনার্থীদের ঢল নামে। সকাল থেকেই রাজধানীর বিভিন্ন এলাকার নানা শ্রেণি-পেশার মানুষ ছুটে আসেন এখানে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দর্শনার্থীর সংখ্যাও বাড়তে থাকে।

চিড়িয়াখানা কর্তৃপক্ষ জানায়, ভেতরে প্রবেশ করার সময়ই ভিড়ের মধ্যে ওই শিশুরা মায়ের হাত থেকে ছুটে যায়। মা কে খুঁজে না পেয়ে তারা চিড়িয়াখানায় কান্নাকাটি করতে থাকে। পরে ওই শিশুদের চিড়িয়াখানার আনসার ও সাধারণ নাগরিকরা তথ্যকেন্দ্রে দিয়ে যায়।

চিড়িয়াখানার তথ্য অফিসে কর্মরত শামেস আলী নয়ন বলেন, সরকারি ছুটি হওয়ায় কমপক্ষে ৫০ হাজার দর্শনার্থী চিড়িয়াখানায় এসেছেন। বাড়তি ভিড়ের কারণে ৪০ শিশু মায়ের হাত থেকে ছুটে হারিয়ে যায়। পরে ঘোষণা দিয়ে তাদের ফিরিয়ে দেওয়া হয়েছে।

তিনি বলেন, শিশু নিখোঁজের সংবাদ মাইকে প্রচার করতে গিয়ে গলা ভেঙে গেছে। তাই বলবো মায়েরা চিড়িয়াখানায় এসে যেন সন্তানদের ভালো মতো নজরদারিতে রাখেন।

চিড়িয়াখানার তথ্য কর্মকর্তা ডা. মো. ওয়ালিউর রহমান বলেন, ২১শে ফেব্রুয়ারি উপচেপড়া ভিড়ের কারণে সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চিড়িয়াখানা উন্মুক্ত ছিল। চিড়িয়াখানা আসলে সবার বিনোদন কেন্দ্র। এখানে আসলে বাচ্চারা ছোটাছুটি করে। এতে করে শিশুরা তাদের মায়ের হাত থেকে ছুটে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *