২১ ফেব্রুয়ারি শহীদ মিনারে ৬ স্তরের নিরাপত্তা

Slider জাতীয়

ঢাকা: ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে ছয় স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

তিনি বলেন, শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের জন্য নিরাপত্তার কোনো ঘাটতি থাকবে না। ইউনিফর্ম সদস্যের পাশাপাশি সাদা পোশাকে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন থাকবে।

এর পাশাপাশি বোম্ব ডিজপোজাল ইউনিট, ডিবি, র‌্যাব ও সোয়াট টিম দায়িত্ব পালন করবেন। সবার সমন্বয়ে ছয় স্তরের সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা করা হয়েছে বলেও জানান তিনি।

শহীদ মিনার কেন্দ্রীক চারিদিকে যে রাস্তা রয়েছে প্রত্যেকটি রাস্তায় পুলিশের চেকপোস্ট থাকবে। চেকপোস্টের বাইরের এলাকা ও ভেতরের এলাকায় সিসিটিভি ক্যামেরা থাকবে।

ডিএমপি কমিশনার বলেন, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী পুষ্পার্ঘ্য অর্পণ করতে আসবেন কিনা তা এখনো নিশ্চিত নয়। তবে, আমাদের যথাযথ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তারা আসবেন বিষয়টি মাথায় রেখেই সার্বিক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এবার কোভিডের জন্য কিছু বিধি-নিষেধ আছে জানিয়ে তিনি বলেন, সরকার এবং ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কোভিডের কারণে যেসব স্বাস্থ্যবিধিগুলো দিয়েছে তা সবাইকে মেনে চলার অনুরোধ করবো। পুষ্পার্ঘ্য অর্পণ শেষে আপনি আপনার পরিবারের কাছেই ফিরে যাবেন। সুতরাং আপনার নিরাপত্তা ও আপনার পরিবারের নিরাপত্তার কথা মাথায় রেখে যথাযথ স্বাস্থ্যবিধি প্রতিপালন করবেন।

তিনি বলেন, শ্রদ্ধা নিবেদনের সময় কেউ কোনো ধরনের ব্যাগ বহন করতে পারবে না। নিজের মোবাইলফোন ব্যবহারের ক্ষেত্রে সতর্ক থাকতে হবে। কারণ প্রতি বছর এই শহীদ মিনার এলাকা থেকে প্রচুর মোবাইলফোন চুরি হয়। শত শত মানুষ লাইনে থাকে এতে করে মোবাইল চুরির বিষয়টি ধরা আমাদের পক্ষে কঠিন হয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *