‘সরকার এখন বাঁচার জন্য ভিন্নপথ খুঁজছে’

Slider জাতীয়

66126_b5

বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকা বলেছেন, ব্লগার অভিজিৎ রায়কে সরকারই হত্যা করিয়েছে। আর সরকারের পক্ষে এই কাজ করিয়েছেন একজন মন্ত্রী। দেশবাসীর চলমান আন্দোলন-লড়াইয়ের মুখে দেশে-বিদেশে সম্পূর্ণরূপে গ্রহণযোগ্যতা হারিয়ে সরকার এখন বাঁচার জন্য ভিন্নপথ খুঁজছে। দেশে জঙ্গিবাদের ধুয়া তুলে পশ্চিমা দুনিয়ার কাছে নিজেদের প্রয়োজনীয়তা প্রমাণের অসৎ উদ্দেশেই  অভিজিতের মতো ব্যক্তিকে হত্যার পথ বেছে নেয়া হয়েছে বলে তিনি অভিযোগ করেন। রোববার নিউ ইয়র্কে জাতীয়তাবাদী যুবদল যুক্তরাষ্ট্র শাখা আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। স্থানীয় যুবদলের সাধারণ সম্পাদক আবু সাঈদ আহমেদের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপি যুক্তরাষ্ট্র শাখার সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু, জাতীয়তাবাদী মহিলা দলের ঢাকা নগর শাখার সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমীন প্রমুখ।

সাদেক হোসেন খোকা বলেন, চলমান গণ-আন্দোলনের মুখে পলায়নপর এই সরকার এখন ক্ষমতা আঁকড়ে থাকার জন্য সব রকম অপকর্মের পথই বেছে নিচ্ছে। নির্বিচারে মানুষ হত্যা, বিরোধী দলের আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য যানবাহনে পেট্রলবোমা মারার পাশাপাশি এখন অভিজিতের মতো মানুষকে হত্যার মতো জঘন্য কাজও সরকার করছে। সুরক্ষিত ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় র‌্যাব-পুলিশের কড়া পাহারার মধ্যে হাজার হাজার মানুষের সামনে তাকে খুন করে খুনিরা নির্বিঘ্নে চলে গেছে- এটা কেউই বিশ্বাস করে না। তিনি বলেন, আমাদের কাছে তথ্য আছে যে, এক মন্ত্রী দক্ষিণ-পশ্চিমাঞ্চলের চরমপন্থি সদস্যদের দিয়ে এই ঘটনা ঘটিয়েছেন। তিনি স্বরাষ্ট্রমন্ত্রী থাকাকালে আত্মসমর্পণ নাটকের নামে এসব চরমপন্থির সঙ্গে তার সখ্য গড়ে উঠে।
সাদেক হোসেন খোকা বলেন, জনগণের আন্দোলনের মুখে দিশাহারা হয়ে অবৈধ সরকার মানুষ খুন ও দমন-পীড়নের পাশাপাশি এখন জনগণকে বিভ্রান্ত করার জন্য একের পর এক অপকৌশলের আশ্রয় নিচ্ছে। এজন্য বিচার বিভাগকে তারা জুলুমবাজির হাতিয়ার হিসাবে ব্যবহার করছে। দুই মাস ধরে অবরুদ্ধ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কার্যালয়ে তল্লাশি চালানোর জন্য সরকার আদালতের আদেশ এনেছে। তাদের তল্লাশিতে আমাদের কোন আপত্তি নেই। কিন্তু সেই তল্লাশিতে দেশী-বিদেশী মানবাধিকার কর্মীদের উপস্থিতি থাকতে হবে। কারণ, পুলিশ-র‌্যাবের যেসব সদস্য জনগণের আন্দোলন দমাতে মানুষ খুনের পাশাপাশি প্রকাশ্যে দলীয় রাজনৈতিক বক্তৃতা দিতে পারে, তারা নিজেদের সঙ্গে পেট্রলবোমা, আগ্নেয়াস্ত্র নিয়ে এসে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে রেখে মিথ্যা প্রচারণা চালাবে বলেই আমরা বিশ্বাস করি।
ক্যানসারের চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রে অবস্থানরতম এই রাজনীতিক সরকারের প্রতি অবিলম্বে পদত্যাগের আহ্বান জানিয়ে বলেন, কোন অপকৌশল করে লাভ হবে না। জনগণের বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত এই আন্দোলন চলতেই থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *