শ্রীপুরে ভ্রাম্যমাণ আদালতের উপর হামলার ঘটনায় কাউকে ছাড় নয়

Slider জাতীয়

গাজীপুরে শ্রীপুরে ভ্রাম্যমাণ আদালতের উপর হামলার ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। হামলার ঘটনায় কাউকে ছাড় দেওয়া হবে না।শুক্রবার রাতে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও শ্রীপুর সহকারী কমিশনার (ভূমি) উজ্জল কুমার হালদার এ কথা জানান।

তিনি বলেন, ভ্রাম্যমাণ আদালতের উপর হামলায় ঘটনায় কাউকে ছাড় দেওয়া হবে না। বিষয়টি তদন্ত করছে পুলিশ, এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে গত বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে শ্রীপুরের বরমী বাজারের পল্টন মোড় এলাকায় ভ্রাম্যমাণ আদালতের উপর হামলার ঘটনা ঘটে। হামলার দায় স্বীকার করে নেওয়ায় বরমীর পাঠানটেক এলাকার মৃত আব্দুল্লাহ্ আল বাকীর ছেলে নাইম সরকারকে (২২) সাত দিনের কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত। হামলায় উপজেলা ভূমি অফিসের অফিস সহায়ক মঞ্জুরুল, নাজমুল ইসলাম, রোকনুজ্জামান ও চালক মামুন হোসেন আহত হয়।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও শ্রীপুর সহকারী কমিশনার (ভূমি) উজ্জল কুমার হালদার জানান, সরকারি বিধি মোতাবেক পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন ২০১০ অনুযায়ী বৃহস্পতিবার বিকালে জেলা পাট অধিদপ্তরের পরিদর্শক মো. ফাইজুল্লাহকে সাথে নিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে উপজেলার বরমী বাজার যান।

সেখানে পৌঁছে গাড়ি থেকে নামা মাত্রই বাজারের ব্যবসায়ী জামান এন্ড ব্রাদার্সের মালিক জামান ভুঁইয়া, চাল ব্যবসায়ী ওয়াহিদ, আব্দুস সালামের নেতৃত্বে ব্যবসায়ী, কর্মচারী ও শ্রমিকদের নিয়ে ভ্রাম্যমাণ আদালতের উপর হামলা চালায়। এতে ভূমি অফিসের চারজন কর্মচারী আহত হয়। তাৎক্ষণিকভাবে নাইম সরকার নামে একজনকে আটক করে পুলিশ। পরে সে দায় স্বীকার করে নিলে তাকে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *