কাল বিকালের মধ্যে বিএনপির কাছে নাম চাইল সার্চ কমিটি

Slider রাজনীতি

বিএনপিসহ যেসব রাজনৈতিক দল সার্চ কমিটির কাছে এখনো তাদের পছন্দের নামের তালিকা জমা দেয়নি তাদের আগামীকাল সোমবার বিকালের মধ্যে তা জমা দিতে আহ্বান জানিয়েছেন সার্চ কমিটির প্রধান ও সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান।

প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগের জন্য নামের তালিকা দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‌‘যেসব দল এখনো তাদের নামের তালিকা জমা দেয়নি বা যোগাযোগ করেনি, তাদের আহ্বান করছি আপনাদের মাধ্যমে। বিএনপি, সিপিবি, বাসদসহ যেসব রাজনৈতিক দল আমাদের ডাকে সাড়া দেয়নি, তারা আগামীকাল বিকালের মধ্যে তাদের পছন্দের লোকের নামের তালিকা জমা দিতে পারবে।’

বিশিষ্ট নাগরিকদের মতামত নেওয়ার জন্য তৃতীয় দফার বৈঠকে তিনি এ কথা বলেন। সুপ্রিম কোর্টের কনফারেন্স রুমে আজ বিকাল ৪টা ২০ মিনিটে এ বৈঠক শুরু হয়। আজ বৈঠকের জন্য আমন্ত্রণ পাওয়া ২৩ বিশিষ্টজনের মধ্যে ১৮ জন উপস্থিত হয়েছেন।
এতে উপস্থিত হয়েছেন সুজন সম্পাদক ড. বদিউল আলম মজুমদার, শিক্ষাবিদ অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল, প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, লেখক ও সাংবাদিক শাহরিয়ার কবির, সাবেক নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন, লেফট্যান্টে কর্নেল (অব.) সাজ্জাদ আলী জহির, সাবেক মন্ত্রিপরিষদ সচিব এম আবদুল আজিজ, বাংলাদেশ মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক, গীতিকার ও সুরকার গাজী মাজহারুল আনোয়ার, অর্থনীতিবিদ ড. কাজী খলীকুজ্জমান আহমদ, স্থানীয় সরকার বিশেষজ্ঞ ড. তোফায়েল আহমেদ, ইতিহাসবিদ অধ্যাপক মুনতাসীর মামুন, সাবেক এডিশনাল আইজিপি নুরুল আলম, অধ্যাপক ড. আইনুন নিশাত, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসিরউদ্দীন ইউসুফ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের গোলাম কুদ্দুছ, প্রজন্ম ৭১-এর আসিফ মুনির ও ডা. নুজহাত চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *