শাবি ভিসির পদত্যাগের দাবি আচার্যের কাছে তুলে ধরা হবে: শিক্ষামন্ত্রী

Slider শিক্ষা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবি আচার্যের কাছে তুলে ধরা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ছয়টায় আন্দোলনকারীদের সাথে বৈঠক শেষে এ কথা জানান শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী জানান, উপাচার্য পদত্যাগের দাবির ব্যাপারে সার্বিক কারণ শিক্ষার্থীরা আমাদেরকে জানিয়েছেন। আমরা মনোযোগ সহকারে তাদের দাবিটিও শুনেছি। বিয়য়টি আমার আচার্যকে (রাষ্ট্রপতির) অবহিত করবো। যেহেতু উপাচার্য নিয়োগ এবং অপসারণ বিষয়টি আচার্যের উপর নির্ভর করে। তাই বিষয়টি তাকে অবহিত করা হবে।
শিক্ষামন্ত্রী আরও বলেন, শিক্ষার্থীদের দাবি শিক্ষা ও শিক্ষকতার মান, আবাসন সুবিধাসহ বিভিন্ন সমস্যার সমাধান কীভাবে করা যায় একই সাথে পাবলিক বিশ্ববিদ্যালয়ে শিক্ষার সার্বিক পরিবেশ কীভাবে সুন্দর রাখা যায় এ ব্যাপারে শিক্ষার্থীরা বেশ কয়েকটি প্রস্তাব করেছেন। আমরা তাদের প্রস্তাব গুরুত্ব সহকারে শুনেছি। আমাদের ভালো আলোচনা হয়েছে।

তাদের দাবির মধ্যে অধিকাংশ দাবিই পূরণ হয়েছে জানিয়ে ডা. দীপু মনি বলেন, যে দাবিগুলো এখনও পূরণ হয়নি আমরা আশাকরি খুব শীঘ্রই ওই দাবিগুলোরও সমাধান দিতে পারবো।

বৈঠকে অংশ নেওয়া শিক্ষার্থীরা জানিয়েছেন, উপাচার্যের পদত্যাগ ও অন্যান্য দাবি নিয়ে তারা শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনা করেন।

এর আগে দুপুরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পক্ষ থেকে ১০ জনের প্রতিনিধি দলের সাথে বৈঠক করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শিক্ষার্থীদের পক্ষ থেকে তারা শাবির পুরো ঘটনার বর্ণনা করেছেন। একই সাথে তাদের কি কি দাবি-দাওয়া আছে তা শিক্ষামন্ত্রীকে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *