সেই হিজাবি তরুণীকে লাখ টাকা দিতে চান ভালুকার উপজেলা চেয়ারম্যান

Slider সারাবিশ্ব

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি- ভারতের কর্ণাটকে হিজাব পরে আল্লাহু আকবর স্লোগান দেয়া সেই ছাত্রীকে এক লাখ টাকা পুরস্কার দিতে চেয়েছেন ময়মনসিংহের ভালুকা উপজেলার চেয়ারম্যান।

চেয়ারম্যান আবুল কালাম আজাদ বুধবার (০৯ ফেব্রুয়ারি) বেলা ২টার দিকে ফেসবুকে পোস্ট দিয়ে মুসকান খানকে এ পুরস্কার দেয়ার ঘোষণা দেন।

তিনি লেখেন, ‘আল্লাহু আকবর বলা মেয়েটির জন্য ১ লাখ টাকা পুরস্কার ঘোষণা করলাম। জানি না কীভাবে দেব। দেয়ার ব্যবস্থা থাকলে জানাবেন।’

এ বিষয়ে জানতে চাইলে আবুল কালাম আজাদ বলেন, ‘নিজের অধিকার রক্ষায় তীব্র বাধার মুখেও সাহসী ভূমিকা পালন করেছেন মুসকান খান। তিনি নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। এমন সাহসী ভূমিকার জন্য অভিনন্দন। দূতাবাসের মাধ্যমে আমি তাকে ১ লাখ টাকা পুরস্কার হিসেবে পাঠাব।’

ভারতের কর্ণাটকের স্কুলগুলোতে হিজাব পরা নিষিদ্ধের বিষয়ে মুখোমুখি গেরুয়া স্কার্ফধারী ও হিজাবের দাবিতে আন্দোলনরতরা। একপক্ষ যেমন আন্দোলন করছেন শিক্ষাপ্রতিষ্ঠানে হিজাব পরার অধিকার নিয়ে, ঠিক সে সময় তাদের মুখোমুখি অবস্থান নিয়েছেন সেখানকার গেরুয়া স্কার্ফধারীরা। তাদেরও দেখা যাচ্ছে গেরুয়া স্কার্ফ নিয়ে হিজাববিরোধী প্রতিবাদে শামিল হতে।

চলমান এই ইস্যুতে একটি ভিডিও ভাইরাল হয়। এতে দেখা যায়, হিজাব পরা মুসকানের পিছু পিছু আসতে থাকে একদল গেরুয়া স্কার্ফধারী। সে সময় তারা ‘জয় শ্রীরাম’ বলে স্লোগান দিচ্ছিল। দলটি তাকে কলেজ ভবন পর্যন্ত অনুসরণ করে।

সে সময় মুসকান ‘আল্লাহু আকবর’ বলে চিৎকার করতে শুরু করেন। তখন কর্মকর্তারা তাকে সেখান থেকে সরিয়ে নেন।

হিজাব ইস্যুতে রাজ্যের বহু স্কুল-কলেজে বিক্ষোভ চলছে। বিষয়টি নিয়ে কর্ণাটক হাইকোর্টে একটি মামলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *