শিক্ষার্থীর মৃত্যুতে উত্তাল রাবি ক্যাম্পাস

Slider রাজশাহী

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী এক শিক্ষার্থী নিহতের ঘটনায় বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে ক্যাম্পাস। ইতোমধ্যে পাঁচটি ট্রাকে আগুন দিয়েছেন শিক্ষার্থীরা। এসময় উপাচার্যের ভবনে দফায় দফায় হামলা করে গেট ভাঙচুরের চেষ্টা করা হয়েছে। ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে ঠিকাদারি প্রতিষ্ঠানের নির্মাণাধীন একাডেমিক ভবনে।

এ ঘটনার পর বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাসভবনের সামনে পুলিশের শতাধিক সদস্য জড়ো হন। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পুলিশের সদস্যদের ক্যাম্পাস থেকে বের করে দেন।

এসময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বলেন, যে পুলিশ আমাদের নিরাপত্তা দিতে পারে না, ক্যাম্পাসে সেই পুলিশের দরকার নাই। আমাদের ক্যাম্পাসে আমরাই নিরাপত্তা নিশ্চিত করবো।

আজ মঙ্গলবার রাত ৯টার দিকে নির্মাণাধীন বিজ্ঞান ভবনের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত শিক্ষার্থীর নাম মাহবুব হাবিব হিমেল। তিনি বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ৪র্থ বর্ষের শিক্ষার্থী। এ ঘটনায় আহত আরও দুজনকে আশঙ্কাজনক অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রায় দুই ঘণ্টা পর বিশ্ববিদ্যালয় প্রশাসনের কর্মকর্তা ও পুলিশ এসে লাশ উদ্ধার করে রামেক হাসপাতালে নিয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *