পুলিশ দম্পতির সন্তান পুলিশের বড় অফিসার হতে চায়

Slider বাধ ভাঙ্গা মত


গাজীপুর: বাবা-মা পুলিশ। পুলিশ দম্পতির দুই সন্তান। বড় ছেলে নীড়। পুরো নাম আফিফ আফহাম নীড়। ছোট ভাই আহনাফ রাফি। নীড় শাহীন ক্যডেট স্কুল গাজীপুরে পঞ্চম শ্রেণীতে অধ্যয়নরত।

নীড়ের বাবা পুলিশের সহকারী উপ-পরিদর্শক(এ এস আই) আব্দুর রশিদ। কুমিল্লার ব্রাম্মন পাড়া থানায় কর্মরত। মা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এ এস আই) নিপা আক্তার গাজীপুর মেট্রোপলিটন পুলিশের(জিএমপি) সদর থানায় চাকুরী করছেন। তাদের স্থায়ী বাড়ি বগুড়ার মহাস্থানগড়ে।

Exif_JPEG_420

মায়ের কর্মস্থলে বসবাস করার কারণে নীড় শাহীন ক্যডেট স্কুল গাজীপুরে পঞ্চম শ্রেনীতে লেখা পড়া করছে। ছবি আঁকা শখ থাকলেও বাবা-মা পুলিশ অফিসার বলেই হয়ত নীড় বড় পুলিশ অফিসার হতে চায়।

নীড় জানায়, ছবি আঁকা তার শখ। সময় পেলেই ছবি আঁকে সে। ছবি আঁকতে ভালো লাগে তার। এটা তার শখ। বড় হয়ে ছবি আঁকার বড় চিত্র শিল্পী হবে কি না জানতে চাইলে নীড় বলে, না, সে বড় পুলিশ অফিসার হবে।

নীড়ের পেইন্টিং বুক আছে। এই বইয়ে ১১টি ছবি আঁকা আছে। ছবি গুলোর মধ্যে কার্টুন, ডরিমন, নবিতা, শহীদ মিনার, জাতীয় পতাকা, গ্রামীন চিত্র, পল্লী প্রকৃতি, মাটিরঘর, নদী, খাল বিল, রঙধনু, ফুলের টপ, আম সহ নানা ধরণের ফলমূল অন্যতম। এই শিশুর মেধা বিকাশের বৈশিষ্ঠ্য বলছে, সে একজন মেধাবী মানুষ হতে চলছে। তবে তার শখের রীতি ও প্রকৃতি বলছে, বাবা-মা পুলিশ বলেই হয়ত সেও পুলিশ অফিসার হতে চায়। পঞ্চম শ্রেনীর এই শিশুর বর্তমান জ্ঞানের পরিধি জীবনের লক্ষ্য স্থির করতে পরিপক্ক না হলেও বড় হয়ে যেন তার অর্জিত মেধার সাথে লক্ষ্যের সমীকরণ জটিল না হয় সে আশা তার শিক্ষকদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *