ডাক্তারদের চোর বলা বক্তব্য প্রত্যাহার করে মির্জা আজমকে ক্ষমা চাওয়ার দাবি বিএনপির

Slider রাজনীতি


চিকিৎসক ও প্রকৌশলীদের নিয়ে জামালপুর-৩ আসনের সংসদ সদস্য মির্জা আজমের বক্তব্যকে দায়িত্বজ্ঞানহীন আখ্যা দিয়ে অবিলম্বে তা প্রত্যাহার করে নিয়ে ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছে বিএনপি। সোমবার দলটির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম এক বিবৃতিতে এ দাবি জানান।

বিএনপির দপ্তরের সহসম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত বিবৃতিতে ডা. রফিক উল্লেখ করেন, গত ১৯ জানুয়ারি জামালপুর জেলা প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনোস্টিক সেন্টার মালিক সমিতির সঙ্গে আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য মির্জা আজম দেশের চিকিৎসক এবং প্রকৌশলীদের ‘চোর’ হিসেবে আখ্যায়িত করেছেন, যা অত্যন্ত কুরুচিপূর্ণ, অশালীন ও মানহানিকর।

বিএনপির এই নেতা বলেন, বাংলাদেশের ভাষা আন্দোলন, মহান স্বাধীনতা যুদ্ধ ও স্বৈরাচারবিরোধী আন্দোলনসহ দেশের সব আন্দোলন-সংগ্রামে চিকিৎসকদের অবদান সর্বজনবিদিত। সব মহামারিতেও তাদের অগ্রণী ভূমিকা প্রশংসিত। করোনাকালীন সময়ে দুই শতাধিক চিকিৎসক সেবা দিতে প্রাণ হারিয়েছেন।

ডা. রফিক বলেন, নিজেদের ও পরিবারের জীবন বাজি রেখে জনগণের চিকিৎসায় নিয়োজিত চিকিৎসকদের ‘চোর’ আখ্যায়িত করে তিনি নিজের অসুস্থ ও বিকারগ্রস্ত মানসিকতারই পরিচয় দিয়েছেন। বর্তমান সরকারের কোনো নীলনকশা থেকে জনগণের দৃষ্টি সরানোর জন্যও বিষয়টির অবতারণা হতে পারে বলে মনে করছেন ডা. রফিক।

সংসদ সদস্য হওয়ার পর মির্জা আজমের সম্পদ ৩৩ গুণ বেড়ে যাওয়ার প্রসঙ্গ টেনে ডা. রফিক বলেন, তার এ ধরনের বক্তব্য পেশাজীবীদের ব্যথিত করেছে। তাই বক্তব্যের জন্য মির্জা আজমকে সব পেশাজীবীর কাছে ক্ষমা চাইতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *