পার্কে আভ্যন্তরীণ কোন্দলের কারণে জেব্রাগুলো মেরে ফেলা হয়েছে’–এমপি সবুজ

Slider গ্রাম বাংলা


শ্রীপুর (গাজীপুর): গাজীপুরের শ্রীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে চলতি মাসের বিভিন্ন সময়ে মারা যাওয়া ১১টি জেব্রার মৃত্যু স্বাভাবিক ছিল না বলে দাবি করেছেন গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ।

রোববার দুপুরে সাফারি পার্কের জেব্রা বেষ্টনী পরিদর্শন করতে গিয়ে তিনি এ কথা বলেন।

তিনি দাবি করেন, জেব্রাগুলোকে হত্যা করা হয়েছে। পার্কের কর্মকর্তাদের আভ্যন্তরীণ কোন্দলের কারণে একে অপরকে ফাঁসানোর জন্য এই জেব্রাগুলো হত্যা করা হয়েছে। এ ঘটনায় তিনি মামলা করবেন বলেও সাংবাদিকদের জানান।

তিনি আরো বলেন, ‘সম্প্রতি সাফারি পার্কে একটি পুরুষ বাঘও মারা গেছে। এই বাঘের মৃত্যুর সংবাদটিও সাফারি পার্ক কর্তৃপক্ষ অদৃশ্য কারণে গোপন রেখেছে।

এ সময় উপস্থিত ছিলেন, পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সঞ্জয় কুমার ভৌমিক, পরিবেশ-২ শাখার উপসচিব মোহাম্মদ আব্দুল ওয়াদুদ চৌধুরী, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ড. মোহাম্মদ মনিরুল হাসান খান, বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ অঞ্চল, বন ভবন, ঢাকা এর বন সংরক্ষক এবং কেন্দ্রীয় পশু হাসপাতালের প্রাক্তন চিফ ভেটেরিনারী অফিসার ডা. এবিএম শহীদুল্লাহ, শ্রীপুর উপজেলা চেয়ারম্যান সামসুল আলম প্রধান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তরিকুল ইসলাম, শ্রীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) খোন্দকার ইমাম হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *