গাজীপুরে ব্যাটারি চালিত অটোরিকশা ও ইজিবাইক চালকদের বিক্ষোভ-সমাবেশ

Slider জাতীয়

ব্যাটারি চালিত অটোরিকশা ও ইজি বাইকের লাইসেন্স প্রদান এবং এগুলো বন্ধ না করার দাবি জানিয়ে গাজীপুরে বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি পেশ করেছে সহস্রাধিক চালক। মঙ্গলবার দুপুরে তারা গাজীপুর মহানগরীর চান্দনা চৌরাস্তা এলাকায় এ সমাবেশ করে।

রিকশা-ভ্যান-ইজিবাইক অধিকার রক্ষা আন্দোলনের ব্যানারে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন শ্রমিক নেতা আরমান হোসেন। বক্তব্য রাখেন শ্রমিক নেতা সাঈদ উজ্জ্বল, ইয়াসিন মিয়া, জিহাদ রহমান, আঃ মোতালেব প্রমুখ।

সভা শেষে প্রায় পাঁচ কিলোমিটার পথ হেঁটে অটোরিকশা ও ইজিবাইক চালকরা বিক্ষোভ মিছিল সহকারে গাজীপুর জেলা প্রাশাসকের কার্যালয়ের সামনে রাজবাড়ি সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করে। পরে তারা তাদের দাবি সম্বলিত একটি স্মারকলিপি জেলা প্রশাসকের বরাবরে প্রদান করেন।
সমাবেশে বক্তারা তাদের দুই দফা দাবি তুলে ধরে বলেন, পর্যাপ্ত ক্ষতিপূরণ ছাড়া বা পুনর্বাসন ছাড়া ইজিবাইক বন্ধ করা যাবে না। এছাড়া বিকল্প স্বল্পপাল্লার গণপরিবহণের ব্যবস্থা করার পূর্ব পর্যন্ত ইজিবাইক বন্ধ করা যাবে না। বক্তারা সড়কে অটোরিকশা ও ইজিবাইক চলাচলের সময় এগুলো আটক, ডাম্বিং ও হয়রানী না করার জন্য পুলিশ প্রশাসনের প্রতি অনুরোধ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *