দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু

Slider সারাদেশ

ঘন কুয়াশার কারণে টানা সাড়ে ১০ ঘণ্টা বন্ধ থাকার পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে। কুয়াশার ঘনত্ব কমে আসলে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ফেরি চলাচল স্বাভাবিক হয়। দীর্ঘ সময় ফেরি বন্ধ থাকায় ঘাট এলাকায় প্রায় সহস্রাধিক বিভিন্ন ধরনের যানবাহন আটকে রয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) জামাল হোসেন ফেরি চালু হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ফেরি চলাচল স্বাভাবিক হয়। এর আগে ঘন কুয়াশার কারণে নৌ দুর্ঘটনা এড়াতে বুধবার রাত সোয়া ১২টা থেকে ফেরি চলাচল বন্ধ ছিল।
এদিকে দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া প্রান্তে দূরপাল্লার যাত্রীবাহী বাস, পন্যবাহী ট্রাকসহ ব্যক্তিগত গাড়ি আটকা পড়ে। ফেরি ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের ৮ কিলোমিটার এলাকায় প্রায় ৯ শতাধিক যানবাহন আটকা পড়ে। অন্যদিকে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে আরও তিন কিলোমিটার এলাকায় পণ্যবাহী ট্রাককে আটকা পড়ে। ঘুন কুয়াশা ও নদীর ঠান্ডা শীতল বাতাসে চরম ভোগান্তি পোহাতে হয়েছে যাত্রী ও চালকদের।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক মো. জামাল হোসেন বলেন, দীর্ঘ ১০ ঘণ্টা পর ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। এই মুহুর্তে ঘাট এলাকায় শতশত যানবাহন ফেরি পারের জন্য অপেক্ষা করছে। বর্তমানে এই রুটে ১৫টি ফেরি চলাচল করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *