হবিগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষ, গুলি, আহত ৩০

Slider ফুলজান বিবির বাংলা

হবিগঞ্জ: হবিগঞ্জ সদরে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবিতে আয়োজিত সমাবেশকে ঘিরে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। আজ বেলা ২টার দিকে শহরের শায়েস্তানগরের বিএনপি কার্যালয়ের সামনে সমাবেশ শুরুর আগেই এ সংঘর্ষ শুরু হয়। প্রায় ঘণ্টাব্যাপী চলে এই সংঘর্ষ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শতাধিক রাউন্ড রাবার বুলেট, কাঁদানে গ্যাস ছুড়েছে। বিএনপি নেতাকর্মীরাও পাল্টা ইটপাটকেল নিক্ষেপ করেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত বিএনপির ৩০ জন নেতাকর্মী আহত হয়েছে।

জানা গেছে, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিদেশে সুচিকিৎসার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ দুপুরে সমাবেশের আয়োজন করে হবিগঞ্জ জেলা বিএনপি। শহরের শায়েস্তানগরস্থ বিএনপি কার্যালয়ের সামনে আয়োজিত ওই সমাবেশে উপস্থিত হন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদিন ফারুক, সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, হবিগঞ্জের সাবেক মেয়র জিকে গউছসহ জেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন সারির নেতাকর্মীরা। কিন্তু বেলা ২টার দিকে সমাবেশ শুরুর আগেই বিএনপি নেতাকর্মীদের বাধা দেয় পুলিশ।

এসময় তারা সংঘর্ষে জড়িয়ে পড়ে। পুলিশ নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ, শতাধিক রাউন্ড রাবার বুলেট ও কাঁদানে গ্যাস ছুড়ে। বিএনপি নেতাকর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করে পাল্টা প্রতিরোধ গড়ে তুলে। প্রায় ঘণ্টাব্যাপী চলে এই সংঘর্ষ। এসময় লাঠিচার্জ ও গুলিবিদ্ধ হয়ে অন্তত ৩০ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে জানিয়েছেন বিএনপি নেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *