চেয়ার ফিরে পেলেন গোলাপগঞ্জের পৌরসভার মেয়র

Slider বাংলার আদালত


সিলেটের গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আমিনুল ইসলাম রাবেলের ওপর আরোপিত বহিষ্কারাদেশ স্থগিত করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার দুপুরে হাইকোর্টের ২৭নং কোর্টের বিচাপতি খছরুরজ্জামান ও বিচারপতি মাহমুদুল হাসান তালুকদারের ডিবিশন বেঞ্চ তার মেয়র পদের ওপর আরোপিত স্থগিতাদেশ ৬ মাসের জন্য স্থগিত করেন। এর প্রেক্ষিতে গোলাপগঞ্জ পৌরসভার মেয়র পদে বহাল থাকতে রাবেলের আর কোনো আইনি বাধা নেই।

রাবেলের পক্ষে আইনজীবী হিসেবে ছিলেন- ব্যারিস্টার চৌধুরী মোর্শেদ কামাল টিপু, অ্যাডভোকেট খান উজ্জল ও অ্যাডভোকেট শাহ নাবিলা কাশফি।

এ ব্যাপারে আমিনুল ইসলাম রাবেল বলেন, উচ্চ আদালতে আপিল আবেদনের পরিপ্রেক্ষিতে বহিষ্কারাদেশ ৬ মাসের জন্য স্থগিতের নির্দেশনা দিয়েছেন আদালত। তবে এখনো আমাদের হাতে নির্দেশনার কপিটি এসে পৌঁছেনি।

উল্লেখ্য, গত নভেম্বর মাসের শেষদিকে লন্ডনে সফর করেন সিলেটের গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আমিনুল ইসলাম রাবেল। সফরকালে লন্ডনের গ্রেটার সিলেট ডেভেলপমেন্ট কাউন্সিলের এক মতবিনিময় সভায় বক্তব্য দেন তিনি। এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, স্থানীয় সরকারমন্ত্রীসহ সচিবদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে ধরে গোলাপগঞ্জের উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে বক্তব্যদেন মেয়র রাবেল।

বক্তব্যে তিনি বলেছিলেন, দেশে এখনো প্রচুর পরিমাণ দুর্নীতি হচ্ছে। আমরা যারা জনপ্রতিনিধি, আমরা কাজ করতে হলে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে গিয়ে ফান্ডিং আনতে হয়। সচিব ও এলজিইডি মিনিস্টারের সাথে মিটিং করে তাদের কাছ থেকেই আমাদের ফান্ড আনতে হয়। এ সময় সেখানে একটা বিরাট পার্সেন্টেজ দিতে হয়। ১০০ কোটি টাকার ফান্ড আনলে সেখানে কাজের আগেই ৫ পার্সেন্ট দিতে হয়। এটাই হচ্ছে বাস্তব দিক।

মেয়র রাবেল বক্তব্যে আরো বলেন, গোলাপগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে দলের সাধারণ সম্পাদকের ওবায়দুল কাদের সাহেবকে গিয়ে বলেছিলাম- আমি একজন প্রবাসী, গোলাপগঞ্জ পৌরসভায় মেয়র পদে নির্বাচন করবো। এ সময় তিনি উত্তরে বলেছিলেন ‘প্রবাসে যাও’, নির্বাচনে প্রার্থী হওয়ার প্রয়োজন নেই। তখন আমি উনাকে চ্যালেঞ্জ করে বলেছিলাম, আপনারা দল থেকে যে প্রার্থীই দেন আমি নির্বাচনে পাস করবো। আপনার বাংলাদেশী প্রার্থী পাস করতে পারবে না। একথা বলার পরও আমাকে মনোনয়ন দেয়া হয়নি। আসলে আমাদের বাংলাদেশের মানুষের চরিত্র এখনো টিক হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *