খালেদা জিয়ার কিছু হ‌লে জনগ‌ণের ক্ষোভ নিরস‌নের ক্ষমতা সরকা‌রের নেই : নজরুল

Slider রাজনীতি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বেগম খালেদা জিয়ার কিছু হলে জনগ‌ণের ক্ষোভ নিরসনের ক্ষমতা সরকারের নেই।

শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে ডক্টরস অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশের (ড্যাব) উদ্যোগে বেগম খালেদা জিয়াকে বিদেশে সুচিকিৎসা ও স্থায়ী মুক্তি এবং শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের পরিবারের সদস্যদের বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, ‘যারা দল করে তারা শান্তিপূর্ণ গণতান্ত্রিক পন্থায় আন্দোলন করছে। এর বাইরে যে কোটি কোটি জনগণ বেগম খালেদা জিয়াকে মন থেকে ভালোবাসে, তার জন্য রোজা রাখে, অনিদ্রায় রাত কাটায় সেই মানুষগুলোর যে ক্ষোভ, তাদের ওপর তো আমাদের হাত নাই। খোদা না করুক বেগম খালেদা জিয়া আরো অসুস্থ হলে, এদের ক্ষোভ নিরসনের ক্ষমতা আমাদের তো নাই-ই, সরকার বাহাদুরেরও নাই।’

সরকারের উদ্দেশে তিনি বলেন, ‘ইতোমধ্যেই সারা বিশ্বে আপনারা মর্যাদা হারিয়ে ফেলেছেন। আন্তর্জাতিক গণতন্ত্র সম্মেলনে আপনাদেরকে ডাকা হয় না। কারণ তারা মনে করে আপনারা গণতান্ত্রিক নন। মার্কিন যুক্তরাষ্ট্র আপনাদের বিশিষ্ট নাগরিকদের নিষেধাজ্ঞা জারি করে‌ছে।’

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, ডিইউজের সভাপতি কাদের গণি চৌধুরী, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *