গুলিবিদ্ধ যুবলীগ নেতা শুভ মারা গেছেন

Slider রাজনীতি


পিরোজপুর: পিরোজপুরের সদর উপজেলায় শংকরপাশা ইউনিয়নের নির্বাচনী প্রচারণায় গিয়ে গুলিবিদ্ধ হওয়া যুবলীগ নেতা ফয়সাল মাহবুব শুভ (৩৫) মারা গেছেন। গতকাল সোমবার রাত ১১টা ১ মিনিটে ঢাকায় বাংলাদেশ স্পেশালাইজড্ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। পিরোজপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইরতিজা হাসান রাজু বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত ফয়সাল মাহবুব শুভ পিরোজপুর শহরের উকিলপাড়া এলাকার মাহবুব এ খোদা’র ছেলে। তিনি পিরোজপুর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ও পিরোজপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এবং সরকারি সোহরাওয়ার্দী কলেজের সাবেক ভিপি ছিলেন।

পিরোজপুর জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আক্তারুজ্জামান মানিক জানান, গত ৭ নভেম্বর রোববার নৌকা মার্কার প্রার্থী নির্বাচিত চেয়ারম্যান তোফজ্জল হোসেন মল্লিক স্বপনের পক্ষে প্রচারণার জন্য শংকরপাশা এলাকায় যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ যায়। নির্বাচনী প্রচারণাকালে শংকারপাশা ইউনিয়নের মল্লিকবাড়ি এলাকায় পৌঁছলে হঠাৎ করে বিদ্রোহী প্রার্থী জেলা অওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক নাসির হোসেন মাতুব্বরের লোকজন তাদের ওপর গুলি করে এবং অস্ত্র নিয়ে হামলা করে।

এ সময় গুলিতে পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল মাহবুব শুভ আহত হয়। এ ছাড়া সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি হাসান সিকদারসহ আরও কয়েকজন নেতাকর্মী আহত হন। পরে স্থানীয় নেতাকর্মীদের সহায়তায় আহতদের উদ্ধার করে পিরোজপুর জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এরপর গুলিবিদ্ধ শুভকে উন্নত চিকিৎসার জন্য প্রথমে খুলনা সিটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার আরও অবনতি হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ৮ নভেম্বর সোমবার দুপুরে খুলনা থেকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকার বাংলাদেশ স্পেশালাইজড্ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আটদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে সোমবার রাতে তিনি মারা যান।

এ ব্যাপারে পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আ. জ. মো. মাসুদুজ্জামান জানান, ওই ঘটনায় দায়ের করা মামলায় প্রধান আসামি বিদ্রোহী প্রার্থী নাসির উদ্দিনসহ ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে ফয়সাল মাহবুব শুভর মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস, সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান, পিরোজপুর-১ আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি একেএমএ আউয়াল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ হাকিম হাওলাদার, পিরোজপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. হাবিবুর রহমান মালেক, যুগ্ম সাধারণ সম্পাদক মজিবুর রহমান খালেক, কেন্দ্রীয় যুবলীগের নির্বাহী সদস্য মশিউর রহমান মহারাজ, জেলা যুবলীগের সভাপতি আক্তারুজ্জামান ফুলু, সাধারণ সম্পাদক জিয়াউল আহসান গাজী, সাংগঠনিক সম্পাদক আক্তারুজ্জামান মানিকসহ নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *