স্বপ্ন পূরণ গ্রুপের প্রেসিডেন্টের জন্মদিনে উদ্যোক্তাদের সারপ্রাইজ বার্থডে পার্টি

Slider সামাজিক যোগাযোগ সঙ্গী

গ্রুপের প্রেসিডেন্ট খায়রুননেসা রিমি আপুর জন্মদিন নিয়ে গত ৩/৪ দিন ধরেই উদ্যোক্তাদের মধ্যে আলোচনা চলছে।স্বপ্ন পূরণ গ্রুপের মডারেটর মহুয়া ইসলাম আপু প্রথমে গ্রুপের এক্টিভ সদস্য রোকসানা পপি আপুকে জানায়।রোকসানা পপি আপু জানায় স্বপ্ন পূরণ গ্রুপের আরও একজন সুপার এক্টিভ সদস্য নাছরিন আক্তার সম্পা আপুকে।
করিৎকর্মা সম্পা আপু ঠিক তখনি
🌹রিমি আপুর বার্থডে🌹 নামে একটা মেসেঞ্জার গ্রুপ খুলে সেখানে গ্রুপের এক্টিভ সদস্যদের এড করে যারা রিমি আপুর জন্মদিনের বিষয়ে আগ্রহী।
রিমি আপুর খুব কাছের কিছু উদ্যোক্তা বোনদের নিয়ে এই সারপ্রাইজ বার্থ ডে পার্টির আয়োজন করা হয়।রিমি আপুকে না জানিয়েই আড়ালে আবডালে চলতে থাকে বার্থডে পার্টির পরিকল্পনা ।

সবাই মিলে রিমি আপুর জন্মদিন উপলক্ষে চমৎকার একটা ডিনার সেটও কিনে ফেলে।
রিমি আপুর ছোট বোন মেহেরুননেসা আপুকেও গ্রুপে এড করা হলো তবে শর্ত একটাই কিছুতেই এই ঘটনা রিমি আপুর কাছে ফাঁস করা যাবে না।
মেহেরুননেসা আপু সবার সব শর্ত মেনে নিলেন ।
তার বড় আপা খায়রুননেসা রিমি আপুকে কিছুই জানতে দিলেন না।
প্লান হলো ১৩ তারিখ সকাল বেলা রিমি আপু যখন হাঁটতে বের হবে তখন তাকে ধরে এনে এই আয়োজন করা হবে।দারুণ ভাবে চমকে দিবে তাকে।

মেহেরুননেসা আপাকে দিয়ে রিমি আপুর সব খোঁজ খবর নেয়া হলো।১২ তারিখ রাতে জানতে পারলো ১৩ তারিখ সকাল ৯ টায় রিমি আপুর স্কুলে মিটিং।

এই খবরে তাদের সকলের মাথায় হাত।তারা সকালের জন্য সব কিছু সেট করে ফেলেছিল।
কি আর করা!
আবার নতুন করে সব কিছু সাজাতে হলো।বিকাল সাড়ে চারটায় সেই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মেহেরুননেসা আপাকে দায়িত্ব দেয়া হলো ১৩ তারিখ বিকালে রিমি আপুসহ তার দুই মেয়েকে বাসা থেকে বের করে ঢাকা হোটেলে নিয়ে আসতে হবে।মেহেরুননেসা আপা সেই দায়িত্ব নিলেন।

প্লান করা হলো যারা সারপ্রাইজ বার্থ ডে পার্টির সাথে জড়িত তারা কেউ আগে ভাগে রিমি আপুকে উইশ করবে না।
১৩ তারিখ রাত ১২ টা ১ মিনিটে খায়রুননেসা রিমি আপুর ছোট কন্যা পুণ্য মালিথার অনুরোধে রিমি আপু লাইভে এলেন।
কিন্তু অবাক কাণ্ড ঐ লাইভের সময় গ্রুপের কেউ অনলাইনে নাই।এত এত মানুষ রিমি আপুকে উইশ করছে কিন্তু তার উদ্যোক্তারা কেউ তাকে উইশ করছে না!!!
তাই রিমি আপুর মন বেশ খানিকটা খারাপ।লাইভে এসেও পুণ্য মালিথাকে বলছে তোর খালামনিকে বলেছিলি?
কেউ নাই আজকের লাইভে।বিষয় কি?
এমনতো কখনও হয় না।

স্বপ্ন পূরণ গ্রুপের মডারেটর গুড় কন্যা শাহনাজ প্রেমা একটা অপরিচিত নম্বর থেকে ফোন করে রিমি আপুকে চমকে দিল।চমৎকার একটা ভিডিও বানিয়ে ফেসবুকে পোস্ট দিল।
না করা সত্বেও প্রেমা কেন আগে ভাগে রিমি আপুকে উইশ করলো এটা নিয়ে সবাই প্রেমার উপর ভীষণ ক্ষেপা।তারা সিদ্ধান্ত নিল এটার পানিশমেন্ট স্বরুপ সবাই প্রেমার মাথায় গুড় ঢালবে।
এই সব খুনসুটির মাধ্যমে রাত ও সকাল পার করলো।
রিমি আপু মনে মনে অনেক কষ্ট পেলো উদ্যোক্তাদের উইশ না পেয়ে।উদ্যোক্তারা কষ্ট পেলো দেরিতে উইশ করার জন্য।সকালে আর কেউ থাকতে পারলো না।সবাই মিলে ফেসবুকে উইশ করলো।তবুও জানতে দিল না বিকালে তার জন্য কি অপেক্ষা করছে।

তাদের প্লান মাফিক মেহেরুননেসা লিপি আপু রিকশায় করে ফুলের তোড়া এনে সম্পা আপুর বাসায় রেখে এলো।তারপর মেহেরুননেসা লিপি আপু তার বড় বোন রিমি আপুর বাসায় গেলো।তাকে রাজি করালো এই বলে যে ঢাকা হোটেলে তার একজন কাস্টমার আসবে তার সাথে কথা বলে মেলায় যাবে।
ওদিকে মাকসুদা কানন আপা তার বানানো বার্থডে কেক ও আচার নিয়ে ঢাকা হোটেলে হাজির।শামসুন্নাহার সোমা আপু তার পেইজ তানহা বুটিকস হাউজ থেকে চমৎকার একটা শাড়ি নিয়ে হাজির হয়ে গেলেন সুদূর ধানমন্ডি থেকে।
তখনও অলরেডি গুড়ি গুড়ি বৃষ্টি পড়ছে।
এই বৃষ্টির মধ্যেও সবাই কষ্ট করে ঢাকা হোটেলে হাজির হলেন।সম্পা নাসরিন আপা এত বড় ডিনার সেটের প্যাকেট পায়ের উপর বসিয়ে এতবড় ফুলের তোড়া খুব যত্ন করে আনলেন যাতে কোনো কিছুই নষ্ট না হয়ে যায়।

অতপর বৃষ্টিও তাদের ভালোবাসাকে দমাতে পারেনি।রিমি আপুর জন্মদিন আর তারা থাকবেন না, তাই কি হয়??
বৃষ্টি উপেক্ষা করেই এই সারপ্রাইজ বার্থডে পার্টিতে যারা উপস্থিত ছিলেন তারা হলেন-

নাছরিন আক্তার সম্পা
মেহেরুননেছা আপু
রোকসানা পপি
নিগার নাজনীন
নাজনীন কিবরিয়া
নাজমিন রোজি
শিল্পী শামীমা
শামসুন্নাহার সোমা
তাহমিনা বেগম
শাহনাজ সুলতানা
মহুয়া ইসলাম
মেহেরুননেছা তন্দ্রা
সানজিদা বিথী
মাকসুদা কানন
জিনিয়া জামান
হামিদা বেগম
সুরীতি মালিথা
পুণ্য মালিথা
সুমেরা
মোঃ ইসফার আহনাফ চৌধুরী
খায়রুননেসা রিমি আপুসহ
আরও অনেকে।

রিমি আপু ঢাকা হোটেলে ঢোকার সাথে সাথে সবাই শুভ জন্মদিন আপু বলে চিৎকার করে ওঠে। সবাইকে একসাথে দেখে বেশ অবাক হলেন।তারপর জানতে পারলেন সবটাই ছিল তাদের সাজানো সারপ্রাইজ বার্থ ডের প্লান।

উদ্যোক্তাদের কাছ থেকে এমন বার্থ ডে পার্টির আয়োজন দেখে রিমি আপু আবেগ আপ্লুত হয়ে বলেন, “এটাই আমার জীবনের শ্রেষ্ঠ জন্মদিন।
এই ভাবে এমন করে কেউ কখনও আমাকে উইশ করেনি।আপনাদের এই ভালোবাসার ঋণ আমি কখনই শোধ করতে পারবো না।
স্বপ্ন পূরণ গ্রুপের জন্য এটা একটা ইতিহাস হয়ে গেলো।বৃষ্টিতে ভিজে এত দূর থেকে আপনারা এসেছেন আমাকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে কতটা ভালোবাসলে এটা সম্ভব হয় তা আমার জানা নাই। যারা এই চমৎকার সারপ্রাইজ বার্থডে পার্টির আয়োজন করলেন তাদের কাছে আমি আজীবন কৃতজ্ঞ থাকবো” রোকসানা পপি,মেহেরুননেসা লিপি মহুয়া ইসলাম, সম্পা নাসরিন সবাই একসাথে বললেন,আপনি আমাদের জন্য যা করেছেন, করছেন তার তুলনায় এটা তেমন কিছুই না।আমরা আপনাকে ভালোবাসি,ভালোবাসি এই স্বপ্ন পূরণ গ্রুপকে।তাই সবাই মিলে আপনার জন্য এই ক্ষুদ্র আয়োজন করতে পেরে আমরা সবাই নিজেকে ধন্য মনে করছি।

এভাবেই ১৩ তারিখ বিকেলে বেশ ঘটা করে ঢাকা হোটেল খিলগাঁওতে স্বপ্ন পূরণ গ্রুপের প্রেসিডেন্ট খায়রুননেসা রিমি আপুর সারপ্রাইজ বার্থডে পার্টি অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *