সমস্যা তুলে ধরলেন পরিচালনা পর্ষদের সভাপতি সমাধানের আশ্বাস দিলেন সাংসদ

Slider গ্রাম বাংলা


রাতুল মন্ডল নিজস্ব প্রতিবেদক: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত কল্পে গাজীপুরের শ্রীপুর উপজেলার ১৬৬টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ও প্রধান শিক্ষকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় পরিচালনা পর্ষদের সভাপতিগণ বিভিন্ন বিদ্যালয়ের বিভিন্ন সমস্যা তুলে ধরেন। উত্তরে দ্রুত সময়ের মধ্যে সমাধানের আশ্বাস দেন। গতকাল বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে উপজেলার গ্রীনভিউ গলফ রিসোর্ট এর অডিটোরিয়ামে উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. শামছুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর-৩ আসনের সাংসদ ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ।

এসময় মাওনা ১নম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি বিদ্যালয়ের ভবনের ছাদ বেয়ে পানি পড়ার কারণে পাঠদান মারাত্মক ভাবে ব্যাহত হচ্ছে। দ্রুত সময়ের মধ্যে এই ভবনের নির্মাণ কাজ করে সমস্যা সমাধানের আহবান জানান। বেরাইদের চালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি আবুল কাশেম বেপারী বলেন, বিদ্যালয়ের চারপাশে ওয়াল বাউন্ডারি না থাকায় খুবই সমস্যা হচ্ছে। দ্রুত সময়ের মধ্যে বাউন্ডারি ওয়াল করার দাবি জানান।

তেলিহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি আবুল মনসুর মানিক বলেন, বিদ্যালয়ের মাঝ পথ দিয়ে একটি রাস্তা থাকায় বিদ্যালয়ের পাঠদানে সমস্যা হচ্ছে। যেকোনো সময় ঘটতে পারে অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা। প্রধান অতিথির বক্তব্যে সাংসদ বলেন, তিনি বিভিন্ন স্কুলের পরিচালনা পর্ষদের সভাপতিগণ যে সমস্যা গুলো তুলে ধরেছেন, সেগুলো দ্রুত সময়ের মধ্যে সমাধান করা হবে। প্রধান শিক্ষকদের দায়িত্ব-কর্তব্য সম্বন্ধে শিক্ষার মান বৃদ্ধি, বাল্যবিবাহ প্রতিরোধ ও শিশুদের ঝরে-পড়াসহ বিভিন্ন বিষয়ে গুনগত মান উন্নয়নে সম্মিলিত প্রচেষ্টা অব্যাহত রাখতে আহ্বান জানান।এবং সে বিষয়ে দিকনির্দেশনামূলক ও গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন। শ্রীপুর উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা হারুন অর রশিদের সঞ্চালনায় অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তরিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মোফাজ্জল হোসেন, সহকারী জেলা শিক্ষা কর্মকর্তা মো.আবু ইউসুফ খান, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহাতাব উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান লুৎফুন্নাহার মেজবাহ, উপজেলা প্রকৌশলী এ.জেড.এম রফিকুল আহসান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহিতুল ইসলাম উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা প্রনয়ণ ভুষন দাস প্রমুখ।

এসময় উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান বৃন্দ ১৬৬ টি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষক, শিক্ষিকা, প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক সহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *