গাজীপুরে বিদায় অনুষ্ঠানে আমার গায়েও রং লেগেছে বললেন এক প্রধান শিক্ষক

Slider শিক্ষা


মো: ইসমাঈল হোসেন গাজীপুর:সাম্প্রতিক সময়ে বিদায়ী শিক্ষার্থীদের কয়েকটি অনুষ্ঠানের বিরুদ্ধে অশ্লিলতার অভিযোগ উঠেছে। বিদ্যালয় ব্যাবহার করে এ ধরণের অনুষ্ঠানের খবর নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও তোলপার চলছে।

অনুসন্ধানে জানা যায়, গাজীপুর মহানগরের বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান ও শ্রীপুর উপজেলার একটি কলেজে বিদায় অনুষ্ঠানের নামে অশ্লীলতার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। চিরায়ত সংস্কৃতিতে বিদায় অনুষ্ঠানে ধর্মীয় প্রার্থনা রীতিতে পরিণত হলেও কয়েকটি বিদায় অনুষ্ঠানে অশ্লীল নৃত্য পরিবেশিত হওয়ায় নানা মহলে ক্ষোভ ও উত্তেজনা দেখা দিয়েছে।

সূত্রমতে, গাজীপুর শহরের ছায়াবিথী এলাকায় একটি বেসরকারি কলেজে উচ্ছ মাধ্যমিক পর্যায়ের পরীক্ষার্থীরা বিদায় অনুষ্ঠানের নামে অশ্লীলতার অনুমতি কলেজ কর্তৃপক্ষের কাছ থেকে না পেয়ে একটি কমিউনিটি সেন্টার ভাড়া নিয়ে অশ্লীলনৃত্য করে। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হয়ে যায়।

গাজীপুর মহানগরের পুবাইল থানার মীরের বাজার এলাকার একটি হাই স্কুলেই এস এস সি পরীক্ষার্থীরা বিদায় অনুষ্ঠানের নামে ভারী বাদ্যযন্ত্র ব্যাবহার করে অশ্লীল নৃত্য করে। এই স্কুলের প্রধান শিক্ষক বলেছেন, ঘটনা সত্য, আমার গায়েও শিক্ষার্থীরা রং মেখে দিয়েছে শিক্ষার্থীরা।

এদিকে শ্রীপুর উপজেলার একটি কলেজে শিক্ষার্থীরা বিদায় অনুষ্ঠানের নামে অশ্লীল নৃত্য করেছে। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় পরে গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যম দেখা যায়, এই ইস্যুতে পক্ষে বিপক্ষে নানা ধরণের বিরুপ মন্তব্য হচ্ছে। এই বিষয়ে গাজীপুর শিক্ষা বিভাগের বিভিন্ন স্তরে যোগাযোগ করে কোন বক্তব্য পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *