সিরাজগঞ্জ-৬ উপনির্বাচন নৌকা ১১০৫৮০,নিকটতম প্রতিদ্বন্দ্বী লাঙ্গল-৫৩৫ ভোট

Slider রাজনীতি

শাহজাদপুর (সিরাজগঞ্জ): জাতীয় সংসদের সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী প্রফেসর মেরিনা জাহান কবিতা (নৌকা)কে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে। তিনি পেয়েছেন ১ লাখ ১০ হাজার ৫৮০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মোক্তার হোসেন (লাঙ্গল) পেয়েছেন ৫৩৫ ভোট। মঙ্গলবার রাত সোয়া ৯টায় রিটার্নিং অফিসার ও রাজশাহী বিভাগীয় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম আনুষ্ঠনিকভাবে এ ফলাফল ঘোষণা করেন। তিনি জানান, এদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)-এর মাধ্যমে ১৬০টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়। কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। ফলাফল ঘোষণায় উপস্থিত ছিলেন ইউএনও শাহ মোঃ শামসুজ্জোহা।

জানা গেছে, উপনির্বাচনে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এরা হলেন, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী প্রফেসর মেরিনা জাহান কবিতা (নৌকা), জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মোক্তার হোসেন (লাঙ্গল) ও স্বতন্ত্র প্রাথী অ্যাডভোকেট হুমায়ূন কবির (মোটরগাড়ী)।

শাহজাদপুর উপজেলার একটি পৌরসভা ও ১৩টি ইউনিয়ন নিয়ে গঠিত সিরাজগঞ্জ- ৬ আসনের মোট ভোটার সংখ্যা ৪ লাখ ২০ হাজার ৭৮০ জন। উল্লেখ্য, এই আসনের সংসদ সদস্য আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন করোনায় আক্রান্ত হয়ে গত ২রা সেপ্টেম্বর মৃত্যুবরণ করায় আসনটি শূন্য হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *