আজ বিএনপির প্রথম কর্মসূচিতে হল পায়নি, কাল শনিবার আলোচনা সভা

Slider রাজনীতি

নির্দলীয়-নিরপেক্ষ সরকারের দাবিতে আজ শুক্রবার প্রথম কর্মসূচি করার কথা ছিল বিএনপির। কিন্তু স্থান না পাওয়ায় আগামীকাল শনিবার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনাসভা করার সিদ্ধান্ত নিয়েছে দলটি। জানতে চাইলে দপ্তরের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, ১ অক্টোবর কোথাও হল বুকিং দিতে পারিনি। এ জন্য পর দিন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এ অনুষ্ঠান হবে।

২০০১ সালের ১ অক্টোবর তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় আসে বিএনপি। দলটির নেতারা মনে করেন, এর পর দেশে আর অবাধ ও সুষ্ঠু নির্বাচন হয়নি। তাই ওই দিনকে উপলক্ষ হিসেবে ধরে নির্দলীয় সরকারের প্রয়োজনীয়তা বোঝাতে জাতীয় প্রেসক্লাবে একটি আলোচনাসভা করতে যাচ্ছে দলটি। বিএনপির নীতিনির্ধারকরা বলছেন, এটিই হবে নির্বাচনকালীন সরকারের দাবিতে প্রথম কর্মসূচি; এর পর ধাপে ধাপে আরও কর্মসূচি আসবে।

দলের নেতারা বলছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে নিরপেক্ষ সরকারের দাবি কীভাবে আদায় করা যায় তা-ই তাদের একমাত্র ভাবনা। এ লক্ষ্যে কর্মপন্থা ঠিক করতে একের একের বৈঠক করছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ নীতিনির্ধারকরা। কর্মপন্থা চূড়ান্ত করার পর পরিস্থিতি বুঝে রাজপথে আন্দোলন কর্মসূচি দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *