করোনায় আরও ৫৬ জনের মৃত্যু

Slider জাতীয়

দেশে একদিনে করোনায় আরও ৫৬ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৬ হাজার ৬৮৪ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ২ হাজার ৬৩৯ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫ লাখ ১৯ হাজার ৮০৫ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৯ দশমিক ৬৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৫৬৭ জন এবং এখন পর্যন্ত ১৪ লাখ ৬০ হাজার ৭৫৪ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৭৯৯টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ২৭ হাজার ৪৬৬টি নমুনা সংগ্রহ এবং ২৭ হাজার ২৩৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৯১ লাখ ১৮ হাজার ৮৪৩ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৯ দশমিক ৬৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ১১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫৬ জনের মধ্যে পুরুষ ১৯ জন এবং নারী ৩৭ জন।

তাদের নিয়ে দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ২৩৯ জন এবং নারী ৯ হাজার ৪৪৫ জন।

তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৯০ থেকে ১০০ বছরের মধ্যে ১ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ৬ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৯ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২০ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৬ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন রয়েছেন।

মারা যাওয়া ৫৬ জনের মধ্যে ঢাকা বিভাগে ২০ জন, চট্টগ্রাম বিভাগে ১৫ জন, রাজশাহী বিভাগে ৩ জন, খুলনা বিভাগে ৬ জন, বরিশাল বিভাগে ৪ জন, সিলেট বিভাগে ৫ জন, রংপুর বিভাগে ২ জন, ময়মনসিংহে ১ জন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৪৩ জন বেসরকারি হাসপাতালে ১১ জন, বাসায় ১ জন এবং হাসপাতালে আনার পথে ১ জন মারা গেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *