লক্ষ্মীপুরে জামায়াতের মিছিলে পুলিশের গুলি

Slider রাজনীতি

98583_feni-pic__02.01.2014

বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের লাগাতার অবরোধ কর্মসূচির পাশাপাশি রোববার থেকে দেশব্যাপী চলছে ৭২ ঘণ্টার হরতাল। রোববার সকাল ৬টা থেকে শুরু হওয়া হরতাল চলবে বুধবার সকাল ৬টা পর্যন্ত। শনিবার দুপুরে বিএনপি চেয়ারপারসন ও ২০ দলীয় জোট নেত্রী খালেদা জিয়ার পক্ষে বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহউদ্দিন আহমেদ এক বিবৃতিতে এ কর্মসূচি ঘোষণা করেন। বিবৃতিতে উল্লেখ করা হয়, নির্দলীয় সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু জাতীয় সংসদ নির্বাচন, জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পুনরুদ্ধার, জনগণের মৌলিক ও মানবাধিকার প্রতিষ্ঠা, গ্রেপ্তার হওয়া বিএনপি ও ২০ দলীয় জোটের সিনিয়র নেতা ও সব রাজবন্দীর মুক্তির দাবিতে এবং দেশব্যাপী ক্রসফায়ারের মাধ্যমে অসংখ্য নেতাকর্মীকে হত্যা ও গুলি করে পঙ্গু ও আহত করা, বিরোধীদলীয় নেতাকর্মীসহ নিরীহ জনগণকে গণগ্রেপ্তার, বিচার ব্যবস্থায় হস্তক্ষেপ ও কুক্ষিগতকরণ এবং খালেদা জিয়াকে অভুক্ত রেখে ‘হত্যার ষড়যন্ত্র’, সাংবাদিক নির্যাতন ও সংবাদ মাধ্যম নিয়ন্ত্রণের প্রতিবাদে এ হরতাল আহ্বান করা হয়েছে। গত সপ্তাহেও টানা পাঁচদিন হরতাল পালন করে ২০ দল।

লক্ষ্মীপুর থেকে প্রতিনিধি জানান, হরতালের সমর্থনে মিছিল বের করলে লক্ষ্মীপুরে জামায়াত-শিবিরের মিছিলে গুলি চালায় পুলিশ। এ ঘটনায় একজন গুলিবিদ্ধসহ ৩ জামায়াত-শিবির নেতাকর্মী আটক হয়েছে। রোববার সকাল ৯ টায় লক্ষ্মীপুর শহরে ২০ দলের ডাকা ৭২ ঘণ্টার হরতালের সমর্থনে জামায়াত-শিবির নেতাকর্মীরা মিছিল বের করলে পুলিশ তাদেরকে ধাওয়া দেয়। এসময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশ জামায়াত-শিবির নেতাকর্মীদের লক্ষ্য করে গুলি ছুঁড়লে একজন গুলিবিদ্ধ হয়।
স্টাফ রিপোর্টার গাজীপুর থেকে জানান, গাজীপুর সিটি মেয়র ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা অধ্যাপক এমএ মান্নানের মুক্তির দাবিতে ও হরতালের সমর্থনে আজ রোববার সকালে গাজীপুরে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। সদর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক বশির আহমেদ বাচ্চুর নেতৃত্বে নগরের নাওজোর এলাকার ঢাকা- টাঙ্গাইল মহাসড়কে মিছিল শুরু করলে পুলিশের ধাওয়ায় কিছুক্ষণের মধ্যেই তা ছত্রভঙ্গ হয়ে যায়। অন্যদিকে ৭২ ঘন্টা হরতালের ১ম দিনে গাজীপুরের চান্দনা চৌরাস্তা এলাকার ঢাকা- ময়মনসিংহ মহাসড়কে  শিবিরের নগর সেক্রেটারি আহমদ ইমতিয়াজ এর নেতৃত্বে পিকেটিং করেছে ছাত্রাশিবির। এতে মহানগর শিবিরের প্রচার সম্পাদক হাসান মেহরাবে, জেলা শিবিরের এইচ আর ডি সম্পাদক তারেকুজ্জামান, ভাওয়াল কলেজ সভাপতি আসরাফুল ইসলাম  শিবির নেতা মুনাব্বির, সাকেরসহ অন্যান্য নেতৃবৃন্দ।
হরতালের সমর্থনে ঢাকার ডেমরা ও নারায়ণগঞ্জে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবির। রোববার সকালে ডেমরার বড়ভাঙ্গা এলাকায় ও নারায়ণগঞ্জের মাসদাইর বাজার এলাকায় স্থানীয় শিবির নেতাকর্মীরা এ কর্মসূচি পালন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *