মহেশখালীর পাহাড়ে অস্ত্রের ‘কারখানা’

Slider জাতীয়

মহেশখালী (কক্সবাজার)ঃ কক্সবাজারের মহেশখালীর পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পাওয়ার দাবি করেছে পুলিশ। এ সময় মাহমুদুল করিম ওরফে মাদুইয়্যা (৩৫) নামে এক অস্ত্র কারিগরকে আটক করা হয়। জব্দ করা হয় নতুন তৈরি পাঁচটি অস্ত্র ও সরঞ্জাম। গতকাল বুধবার দুপুরে উপজেলার হোয়ানক ইউনিয়নের জামালপাড়া পাহাড়ি এলাকা থেকে তাকে আটক করা হয়। মাহমুদুল করিম ওই এলাকার মৃত দলিলুর রহমানের ছেলে।

সহকারী পুলিশ সুপার (মহেশখালী-কুতুবদিয়া সার্কেল) জাহিদুল ইসলাম বলেন, জামালপাড়ার গহিন পাহাড়ি এলাকায় অস্ত্র তৈরি করা হচ্ছে এমন খবরে অভিযান পরিচালনা করা হয়। এ সময় পাঁচটি অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জাম জব্দ করা হয়েছে। আটক মাহমুদুল করিম ওরফে মাদুইয়্যা একজন অস্ত্র কারিগর। পাহাড়ে অস্ত্র তৈরির পর পার্শ্ববর্তী তার বসতঘরে মজুদ করতেন। পরে সেগুলো বিক্রি করতেন।

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হাই বলেন, আটক অস্ত্র কারিগরের স্বীকারোক্তি মতে বাড়ি তল্লাশি করে একটি একনলা বন্দুক, দুটি দোনলা বন্দুক, দুটি ওয়ান শুটারগানসহ মোট পাঁচটি দেশি অস্ত্র ও অস্ত্র তৈরির বেশ কিছু সরঞ্জাম জব্দ করা হয়। তার বিরুদ্ধে পূর্ব থেকেই অস্ত্র তৈরির গোপন সংবাদ ছিল।

এ বিষয়ে দীর্ঘদিন নজরদারির পর সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে হাতেনাতে পাঁচটি অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়। পরে আইনি ব্যবস্থা শেষে মাহমুদুল করিমকে আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে বলেও জানান ওসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *