শ্রীপুরে কবরের কঙ্কাল চুরি করতে গিয়ে যুবক আটক

গ্রাম বাংলা


গাজীপুরের শ্রীপুরে কবর খুঁড়ে কঙ্কাল চুরি করার সময় এক যুবক আটক হয়েছে। মঙ্গলবার (১০ আগস্ট) ভোরে শ্রীপুর পৌর এলাকার চন্নাপাড়া গ্রামের গণি হাজী বাড়ীর পারিবারিক কবরস্থানে স্থানীয়রা তাকে আটক করে। এ সময় বেশ কিছু কঙ্কাল উদ্ধার হয়। আটক হওয়া জাকির হোসেন (১৯) সুনামগঞ্জ জেলার তাহিরপুর থানা চরেরপাড় গ্রামের বাসিন্দা। এ সময় তার সহযোগী রাজন ও মজনু পলিয়ে গেছে। তারা তিনজনই চন্নাপাড়া গ্রামের হাজী আলাউদ্দিনের বাসায় ভাড়া থেকে স্থানীয় কারখানায় কাজ করতো।
স্থানীয়রা জানান, ফজরের নামাজ পড়ে মসজিদ থেকে বের হলে জাকির, রাজন ও মজনুকে কবর স্থানের পাশে ব্যাগ হাতে দেখতে পান। এসময় তাদের ব্যাগে কি আছে, তা জানতে চাওয়াতে তারা দৌঁড়ে পালানো চেষ্টা করে।

জাকির হোসেনকে আটক করা গেলেও বাকিরা পালিয়ে যেতে সক্ষম হন। তার সাথে থাকা ব্যাগ থেকে দুটি মাথার খুলিসহ শরীরের বিভিন্ন অংশের হাড়গোড় উদ্ধার করা হয়।
তিনি আরও জানান, চার মাস পূর্বে স্থানীয় জহুরা খাতুন ও তিন বছর আগে আজিজুল ইসলামের স্বাভাবিক মৃত্যু হয়। তাদের কবর থেকেই কঙ্কাল চুরির চেষ্টা করা হয়েছে।

এবিষয়ে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন জানান, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *