গণটিকাদান উদ্বোধন করলেন স্থানীয় সাংসদ

Slider গ্রাম বাংলা

রাতুল মন্ডল শ্রীপুর প্রতিনিধি; করোনা ভাইরাস সংক্রমণ রোধে সারাদেশে একযোগে গণটিকাদান কর্মসূচির অংশ হিসেবে পরীক্ষামুলক

ওয়ার্ড পর্যায়ে গণটিকা আনুষ্ঠানিকতা উদ্বোধন করলেন স্থানীয় সাংসদ ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ।
শনিবার ৭ আগস্ট সকাল ১০ টায় উপজেলার তেলিহাটি ইউনিয়নের ১নং ওয়ার্ড আবদার সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে উপস্থিত হয়ে এই কার্যক্রমের উদ্বোধন করেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে সাংসদ বলেন, বিশ্বের অনেক রাষ্ট্র প্রধানগণ তাদের দেশের নাগরিকদের টিকা দিতে পারেনি। অথচ রাষ্ট্র নায়ক শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে তৃণমূল পর্যায়ে টিকা পৌঁছে গেছে। তিনি আরও বলেন, আগামী কয়েক সপ্তাহের মধ্যে বাংলাদেশর সকল মানুষ টিকার আওতায় চলে আসবে।

করোনা ভাইরাস প্রতিরোধ গণটিকাদান কর্মসূচির অংশ হিসেবে গাজীপুরের শ্রীপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের আয়োজনে ৯টি ইউনিয়নের ২৭ টি বুথের মাধ্যমে ৫হাজার ৪০০শ জন মানুষকে টিকাদানের মধ্য দিয়ে গণটিকাদান কর্মসূচির শুরু হয়েছে সকাল ১০ টা থেকে। জানাযায়, শ্রীপুর উপজেলার ৮টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ১নং ওয়ার্ড থেকে এই টিকাদান কর্মসূচি শুরু হবে। এক্ষেত্রে ৯ওয়ার্ডে ২৭টি বুথে ভাগ করা হয়েছে। প্রতিটি বুথে চিকিৎসকসহ ৫ সদস্যের একটি টিম থাকবে। শ্রীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রনয় ভূষণ দাস বলেন, মোট কেন্দ্র সংখ্যা ৯ বুথ, ২৭টি, কর্মী ৫৪ জন, সেচ্ছাসেবী ৮১ জন ও সিনিয়র সুপারভাইজার ৯ জন এই টিকাদান কর্মসূচিতে কাজ করবে। তিনি আরও জানান, উপজেলার গাজীপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের নয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, তেলিহাটি ইউনিয়নের ১নং ওয়ার্ডের আবদার সরকারি প্রাথমিক বিদ্যালয়, কাওরাইদ ইউনিয়নের ১নং ওয়ার্ডের বিধাই দাখিল মাদ্রাসা, বরমী ইউনিয়নের ১নং ওয়ার্ডের ভিটিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, গোসিংঙ্গা ইউনিয়নের ১নং ওয়ার্ডের পটকা সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাওনা ইউনিয়নের ১নং ওয়ার্ডের মাওনা সরকার বাড়ি যুগল মাজার সংলগ্ন, শ্রীপুর পৌরসভার ১নং ওয়ার্ডের শ্রীপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, রাজাবাড়ি ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের রাজাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও প্রহলাদপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের ফাউগান সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সকাল ৮ টা থেক একযোগে এই টিকাদান কর্মসূচি শুরু হয়েছে।

এছাড়া এপর্যন্ত উপজেলায় মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ৯হাজার ১শ ১৯ জনের। গত ২৪ ঘন্টা নমুনা সংগ্রহ ৯৬ জনের।এপর্যন্ত করোনা ভাইরাস সংক্রমিত হয়েছে ২হাজার ৫শ ৬ জন। উপজেলায় করোনা রোগীর হার ২৭.৮%। করোনা আক্রান্ত হয়ে এপর্যন্ত ২৩ জন মারা গেছে। এখন পর্যন্ত সুস্থ হয়েছে ২হাজার ১শ৬৭ জন। মোট টিকা নিবন্ধন হয়েছে ৫৪ হাজার ৫শ ৬০ জন। এপর্যন্ত প্রথম ডোজ টিকা গ্রহণ করেন ২৭ হাজার ৩০ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *