বিশ্বে ফের বাড়ছে করোনার প্রকোপ, সংক্রমণের শীর্ষে যুক্তরাষ্ট্র

Slider সারাবিশ্ব

মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারা বিশ্বে বাড়ছে মৃত্যুর সংখ্যা। একই সাথে বাড়ছে ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০ হাজারের বেশি মানুষের। একই সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে প্রায় সাত লাখ।

শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০ হাজার ২৭০ জন। এ নিয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪২ লাখ ৭৯ হাজার ৩৪৬ জনে। একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৯৭ হাজার ৩৬৬ জন। এ নিয়ে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ কোটি ১৬ লাখ ৩৯ হাজার ৪২৩ জনে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমিত হয়েছে যুক্তরাষ্ট্রে। এ সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ১৭ হাজার ২৮৮ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৬২ লাখ ৯৮ হাজার ৮৭ জন আক্রান্ত হয়েছে। এছাড়া মৃত্যু হয়েছে ৬ লাখ ৩১ হাজার ৮৬০ জন মানুষের।

এদিকে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি প্রাণহানির হয়েছে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ইন্দোনেশিয়ায়। এ সময়ের মধ্যে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৭৩৯ জনের। এছাড়া এ ভাইরাসে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৭৬৪ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৩৫ লাখ ৬৮ হাজার ৩৩১ জন। এছাড়া দক্ষিণ-পূর্ব এশিয়ার এ দেশে করোনায় এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১ লাখ ২ হাজার ৩৭৫ জনের।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৮৬ জনের। এছাড়া নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ৫৪ জন। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৬৬ হাজার ৫৮৭ জন। এ ছাড়া মোট মৃত্যু হয়েছে ৫ লাখ ৬০ হাজার ৮০১ জনের।

অন্য দিকে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৬৪ জনের। একই সময় করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৫ হাজার ১ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ১৮ লাখ ৫৫ হাজার ৭৮৩ জন এবং মৃত্যু হয়েছে ৪ লাখ ২৬ হাজার ৭৮৫ জন।

এক নজরে দেশে দেশে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা-
এখন পর্যন্ত ফ্রান্সে ৬২ লাখ ৩৩ হাজার ৮৭৬ জন, রাশিয়ায় ৬৩ লাখ ৭৯ হাজার ৯০৪ জন, যুক্তরাজ্যে ৫৯ লাখ ৮২ হাজার ৫৮১ জন, ইতালিতে ৪৩ লাখ ৭৭ হাজার ১৮৮ জন, তুরস্কে ৫৮ লাখ ৪৬ হাজার ৭৮৪ জন, স্পেনে ৪৫ লাখ ৬৬ হাজার ৫৭১ জন, জার্মানিতে ৩৭ লাখ ৮৯ হাজার ৪৪১ জন ও মেক্সিকোতে ২৯ লাখ ১ হাজার ৯৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

অন্য দিকে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ফ্রান্সে এক লাখ ১২ হাজার ৯৮ জন, রাশিয়ায় এক লাখ ৬২ হাজার ৫০৯ জন, যুক্তরাজ্যে এক লাখ ৩০ হাজার ৮৬ জন, ইতালিতে এক লাখ ২৮ হাজার ১৬৩ জন, তুরস্কে ৫১ হাজার ৮৭৫ জন, স্পেনে ৮১ হাজার ৯৩১ জন, জার্মানিতে ৯২ হাজার ২৫৫ জন এবং মেক্সিকোতে ২ লাখ ৪২ হাজার ৫৪৭ জনের মৃত্যু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *