স্কুল ব্যাগে অস্ত্র গ্রেপ্তার ৬

Slider ঢাকা শিক্ষা

63597_f5

 নারায়ণগঞ্জে অস্ত্র ব্যবসায় শিশুদের ব্যবহার করা হচ্ছে। অভিযান চালিয়ে ৪টি বিদেশী পিস্তল, গুলি, ম্যাগাজিনসহ ৬ জনকে আটক করেছে পুলিশ। এর মধ্যে তিনজনই শিশু। কৌশলগত কারণেই এ শিশুদের অস্ত্র ব্যবসায় ব্যবহার করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। ফতুল্লা মডেল থানা পুলিশ ও জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) যৌথভাবে বুধবার রাতে দুই দফা অভিযান চালিয়ে তাদের আটক ও অস্ত্রগুলো উদ্ধার করে।
বুধবার রাত সাড়ে ১০টায় নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলন করে অস্ত্র উদ্ধার ও আটক সম্পর্কে জানানো হয়। এতে অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) জাকারিয়া, ফতুল্লা মডেল থানার ওসি আসাদুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন। আটককৃতরা হলো ইমরান (২০), শাকিল (১৩) ও আল আমিন (১২)। তারা প্রত্যেকেই ঢাকার দক্ষিণ বাড্ডা দারোগা বাড়ি মোড় এলাকায় বসবাস করে। তাদের মধ্যে ইমরানের কাছ থেকে ৫টি গুলিভর্তি একটি বিদেশী পিস্তল উদ্ধার করা হয়। ৭ পয়েন্ট ৬২ বোরের পিস্তলের সঙ্গে একটি ম্যাগাজিন ছিল। বুধবার দুপুরে ফতুল্লা লঞ্চঘাট এলাকা থেকে তিনজনকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেন ফতুল্লা প্রেস ক্লাবের সভাপতি সৈয়দ ওবায়েদউল্লাহ।
ওবায়েদ উল্লাহ জানান, আটককৃত ইমরান কিছুদিন আগে ফতুল্লা চৌধুরী বাড়ি এলাকায় বসবাস করতো। ওই সময় মাইদুল নামে তার এক বন্ধু ছিল। ইমরান বন্ধুর কাছে আরও দুই কিশোর নিয়ে বুধবার দুপুরে বাড্ডা থেকে আসে একটি পিস্তল বিক্রির জন্য। মাইদুল পিস্তল কেনার বিষয়টি চিন্তাভাবনা করার জন্য সময় চেয়ে আমাকে জানায়। আমি কিনবো বলে তাকে জানালে সে তাদের আমার কাছে নিয়ে আসে। এ সময় পিস্তল বের করে আমাকে দেখানোর সময় আশপাশের লোকজন ডেকে তাদের তিনজনকে আটক করি এবং থানায় ফোন করি।
ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান জানান, আটক তিনজনের মধ্যে ইমরানের কাছ থেকে ৫টি গুলিভর্তি একটি বিদেশী পিস্তল উদ্ধার করা হয়। ৭ পয়েন্ট ৬২ বোরের পিস্তলের সঙ্গে একটি ম্যাগাজিন ছিল। ওই তিনজনের তথ্য মতে রাতে নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশ ও ফতুল্লা মডেল থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে ঢাকার বাড্ডা এলাকা থেকে আরও তিনজনকে আটক করে। তারা হলো মাসুদ (২৮), জিসান (১২) ও বশির (২৩)। তাদের কাছ থেকে ৬টি ম্যাগাজিন, তিনটি গুলি ও তিনটি ৭ পয়েন্ট ৬২ বোরের পিস্তল উদ্ধার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *