♥️স্বপ্ন পূরণ গ্রুপের ২য় লাখপতি সম্পা নাছরিনের সফলতার গল্প♥️

Slider লাইফস্টাইল


স্বপ্ন পূরণ উদ্যোক্তাদের গল্পে
আজ কথা বলছি স্বপ্ন পূরণ গ্রুপের ২য় লাখপতি সম্পা নাছরিনের সাথে।সম্পা নাছরিনের কাছে আমাদের প্রথম প্রশ্ন-
ঃ আপু, আপনার পুরো নাম কি?কোথায় পড়াশোনা করেছেন? বর্তমানে কি করছেন?
এ বিষয়ে প্রথমে ছোট্ট করে আপনার পরিচয়টা দিন।
ঃআমি নাছরিন আক্তার সম্পা, পড়াশোনা করেছি ইংরেজিতে অর্নাস মাস্টার্স ইসলামী বিশ্ববিদ্যালয়,কুষ্টিয়া থেকে। পাশ করার সাথে সাথে ব্যক্তিগত কারণে চাকরি করা হয়নি।পরবর্তীতে প্রায় ৬ বছর পর ন্যাশনাল আইডিয়াল স্কুল,খিলগাঁও, ঢাকাতে জয়েন করি।বর্তমানে এই স্কুলেই শিক্ষকতা করছি।

ঃচাকরীর পাশাপাশি উদ্যোক্তা হওয়ার চিন্তা আপনার মাথায় কেমন করে এলো?
ঃ ২০১৭ সালে আমার ভাই এডভোকেট জাকারিয়া মিলন আমাকে উদ্যোক্তা হতে উৎসাহ দেয়।
মূলত বেডশিট ও তোয়ালে আমার বাপ দাদার বিজনেস। সেই বিজনেসটাই এখন আমার ভাই দেখাশোনা করে।
ওখান থেকে পণ্য এনে মাঝে মাঝে আমার কলিগদের কাছে সেল করতাম।আমার কলিগরা কুষ্টিয়ার কুমারখালির বেডশিট ও তোয়ালে খুব পছন্দ করতো। বলা যায় মনের অজান্তেই ওখান থেকেই আমার উদ্যোক্তা জীবন শুরু হয়।

ঃআপনার উদ্যোক্তা জীবনের একটি স্মরণীয় ঘটনা বলুন।
ঃ২০১৮ সালে বিজনেস করতে গিয়ে আমি বেশ কিছু টাকা লস করি। মানে আমি একজন কাস্টমারের দ্বারা ভীষণ রকম ক্ষতিগ্রস্ত হই।একজন কাস্টমার প্রডাক্ট নিয়ে আর টাকা দেয়নি।
কাস্টমারের এই ব্যবহারের কারণে আমি মানসিক ভাবে ভেঙ্গে পড়ি। সেই ঘটনার কারণে আমি এতটাই হতাশ হয়ে যাই যে আমার উদ্যোগটাই শেষে বন্ধ করে দেই।
ঃ আহা খুবই দুঃখজনক। তারপর আবার কেমন করে উদ্যোক্তা জীবনে প্রবেশ করলেন?

ঃএরপর যখন করোনা শুরু হয় মানে ২০২০ সালে স্কুল বন্ধ হয়ে যায় তখন হাতে অফুরন্ত সময়। অনেক ভেবে চিন্তে মনে সাহস নিয়ে আগের বিজনেসটা শুরু করি। পেজ খুলেছিলাম অনেক আগেই। নতুন করে আবার কাজ শুরু করলাম।এরপর অনলাইনে বিভিন্ন ভালো ভালো প্লাটফর্মে যেমন স্বপ্ন পূরণ,উই গ্রুপে যুক্ত হয়ে কাজ শুরু করি।

ঃকাজ শুরু করার পরে কেমন সাড়া পাচ্ছিলেন?
ঃ আলহামদুলিল্লাহ অনেক ভালো সাড়া পাচ্ছিলাম।মাত্র ৭ মাসে আমি এক লাখ টাকা সেলও করি অনলাইনে।
এরপর আর বসে থাকিনি পৃথিবীর অসুস্থতার টেনশন আমাকে আর দূর্বল করতে পারেনি।একের পর এক সেল হতে থাকে আমার পণ্য।এরপর আর আমাকে পেছনে ফিরে তাকাতে হয়নি।
ঃআপনার সফলতার পেছনের মানুষগুলোর নাম জানতে চাই।
ঃস্বপ্ন পূরণ গ্রুপের এডমিন খায়রুনেসা রিমি আপু, মেহেরুননেছা আপু,আমার কাজিন আশিক রনি, আমার কলিগ শারমিন আক্তার মারিয়া,তাহমিনা বেগম, রিপা আক্তার সবসময় আমার পাশে থেকে আমাকে উৎসাহ যুগিয়ে চলেছেন। তাদের উৎসাহের কারণেই আজ আমি এতোটা সফল হয়েছি।
ঃ আপনার উদ্যোক্তা জীবনে পারিবারিক সাপোর্ট কেমন ছিল?
ঃ আমার উদ্যোক্তা জীবনে পারিবারিক সাপোর্ট না থাকলেও কখনই তারা বাঁধা হয়ে দাঁড়াননি ।
আব্বু আম্মু, শ্বশুর শাশুড়ী বা হাজবেন্ড কখনও আমার কাজে বাঁধা দেয়নি।এককথায় সাহায্য না করলেও মানা করেনি কখনও।

ঃ উদ্যোক্তা জীবন নিয়ে আপনার ভবিষ্যত পরিকল্পনা কি?

ঃ আমি সবসময়ই সততায় বিশ্বাসী।কখনো একলাফে গাছে উঠার মানসিকতা ছিল না। কষ্ট করে আমি আমার যোগ্যতা দিয়ে সফলতাকে ছিনিয়ে আনতে চাই।
আমাদের কুষ্টিয়ার বেডশিট ও তোয়ালের সাথে আমি আমার নিজস্ব ক্রিয়েশন হিসেবে ব্লকের বেডশিট কুসুনকভার ও পর্দা নিয়ে কাজ করে অনেকদূর এগিয়ে যেতে চাই।
ঃবানিজ্য মেলায় আপনাদের স্টলের বিষয়ে কিছু বলুন।

ঃপ্রতিবারই বানিজ্য মেলায় আমাদের নুরুল টেক্টাইলের স্টল থাকে। কুমারখালির বেডশিট ও তোয়ালে নিয়ে নুরুল টেক্সটাইল আন্তর্জাতিক বানিজ্য মেলায় দুই বার পুরষ্কার প্রাপ্ত হয়েছে।

ঃএক কথায় বলা যায় পৈতৃক সূত্রেই আপনি উদ্যোক্তা।আপনি বড় হয়েছেন আপনার বাবার উদ্যোগ দেখে।শৈশব থেকেই আপনার ভিতরে উদ্যোক্তা হওয়ার স্বপ্নবীজ বুনে দিয়েছিল আপনার পরিবার।

ঃঠিক তাই।তবে আমার বাবার একটাই কথা ছিল আগে পড়াশোনা তারপর অন্য কিছু।পড়াশোনা করে চাকরির পাশাপাশি উদ্যোক্তা হওয়াতে সবাই বরং খুশিই হয়েছে।

ঃ আজ আপনার অনেক অজানা কথা জানলাম।জানা হয়নি আপনার পেইজের কথা।আপনার পেইজের নাম কি?
ঃআমার পেইজে নাম dreamy bed
Link: dreamybedbd

ঃস্বপ্ন পূরণ উদ্যোক্তাদের গল্প অনুষ্ঠানে এসে আপনার অজানা কথা জানানোর জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।
ঃস্বপ্ন পূরণ গ্রুপ ও এডমিন আপু খায়রুননেসা রিমি আপুর প্রতি অনেক অনেক কৃতজ্ঞতা। ওনার মতো একজন মানুষ আমি আমার পাশে পেয়েছি বলেই আমি আমার স্বপ্নগুলো পূরণ করতে পেরেছি।
ধন্যবাদ আপু 🌹স্বপ্ন পূরণ উদ্যোক্তাদের গল্প
অনুষ্ঠানে 🌹আমাকে আমন্ত্রণ জানিয়ে আমার সাক্ষাৎকার গ্রহণ করে আমার অজানা কথা সবার সামনে তুলে আনার জন্য।আবারও কৃতজ্ঞতা প্রকাশ করছি স্বপ্ন পূরণ গ্রুপের প্রতি।

সাক্ষাৎকার গ্রহণেঃ
খায়রুননেসা রিমি
ওনার অফ স্বপ্ন পূরণ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *