বান্দরবানে আলীকদমে টানা বৃষ্টিতে বন্যা

Slider চট্টগ্রাম


বান্দরবানের আলীকদম উপজেলায় ভারী বর্ষণে মাতামহুরী নদীর পানি বৃদ্ধি পেয়ে ৩টি ইউনিয়নের বিভিন্ন এলাকায় কমপক্ষে দু,শতাধিক ঘর বাড়ি পাহাড়ি ঢলে প্লাবিত হয়। এ সময় তলিয়ে যায় ফসলি জমিও।

বৃষ্টিপাত অব্যাহত থাকায় পাহাড় ধসের আশঙ্কায় স্থানীয়দের নিরাপদ স্থানে সরে যেতে মাইকিং করা হচ্ছে। এদিকে জেলার সঙ্গে লামা ও আলীকদম উপজেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

উপজেলার ৩টি ইউনিয়নে রোয়াম্ভু, মঞ্চপাড়া, আমতলী, ছাবের মিয়াপাড়া, শিবাতলী, থানাপাড়া, চৈক্ষ্যং ইউনিয়নসহ বিভিন্ন নিম্নাঞ্চলে নদীর পানি বাড়িঘরে ঢুকে পড়ে বন্যাকবলিত হয় পড়ে। বুধবার বিকেল পর্যন্ত বৃষ্টিপাত হওয়ায় মাতামুহুরী নদীর পানি বৃদ্ধি পায়। এতে করে বন্যা পরিস্থিতির অবনতি হয়। বন্যার কারণে অনেকের বাড়ি ঘর নদীর পানিতে ভেসে গেছে।

আরো জানা ,গত বছরগুলোর বর্ষা মৌসুমে প্রবল বর্ষণের ফলে পাহাড়ি ঢলের পানিতে বন্যা ও ব্যাপক হারে পাহাড় ধ্বসে প্রাণহানির ঘটনা ঘটে।

এ বছর যেন এর পূণরাবৃত্তি না ঘটতে পারে, সেজন্য আজ বুধবার আলীকদম উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং এর মাধ্যমে ঝুঁকিপূর্ণদের নিরাপদ নিকটস্থ আশ্রয়ণ প্রকল্পে অবস্থান করতে সর্বসাধারণকে অনুরোধ করা হয়।

এদিকে বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছে উপজেলা প্রশাসন।আলীকদম উপজেলার সর্বস্থরের জন প্রতিনিধরা, বন্যাকবলিতদের মধ্যে শুকনো খাবারসহ ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মাঝে চাল-ডাল ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *