৮৫ লক্ষ মানুষের বিদেশে কর্মসংস্থান করতে সক্ষম হয়েছে সরকার

Slider জাতীয়

63305_hasina

গাজীপুর: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের মানুষের জীবন যাত্রার মান বেড়েছে। ৮৫ লক্ষ মানুষের বিদেশে কর্মসংস্থান করতে সক্ষম হয়েছে সরকার। বেড়েছে রেমিটেন্সের পরিমান। কোন বাধাই বাংলাদেশকে দাবিয়ে রাখতে পারবে না। তিনি বলেন, আমরা দেশকে যখন উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাচ্ছি ঠিক সেই সময় বিএনপি জামায়াত দেশে পেট্রোল বোমা ছুড়ে মানুষ হত্যা করে চলেছে। শতাধিক মানুষ পেট্রোল বোমায় মারা গেছেন, শতশত মানুষ আহত অবস্থায় হাসপাতাল গুলোতে চিকিৎসাধীন রয়েছে। তাদের আর্তনাদে হাসপাতালগুলোর আকাশ ভারী হয়ে উঠেছে।

বৃহসপতিবার(১২ ফেব্রুয়ারী)মপ্রধানমন্ত্রী শেখ হাসিনা গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর আনসার ভিডিপি একাডেমীতে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৫তম জাতীয় সমাবেশে প্রধান অতিথীর বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বিএনপি জামায়াত বিনা কারনে হরতালের নামে মানুষ হত্যা করে চলেছে। এপর্যন্ত আন্দোলনের নামে তারা শতাধিক মানুষকে হত্যা করেছে। তিনি হুশিয়ারী উচ্চারন করে বলেন, দেশে জঙ্গি সন্ত্রাসীদের কঠোর হস্তে দমন করা হবে। বাংলাদেশের মাটিতে জঙ্গিবাদ ও সন্ত্রাসীদের অবস্থান করতে দেয়া হবে না। দেশের জনগনের নিরাপত্তা দেবে সরকার। গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী সাম্প্রদায়িক শক্তি, বিএনপি-জামায়াত ও তাদের দোসররা দেশকে আর যাতে অস্থিতিশীল অবস্থায় নিয়ে যেতে না পারে সে লক্ষ্যে আনসার ও ভিডিপিসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতিটি সদস্যকে আরও সতর্ক থাকার আহবান জানান তিনি। সকলে মিলে মাতৃভূমিকে বিশ্ব দরবারে আরও মর্যাদাপূর্ণ আসনে তুলে ধরতে পারলে ২০২১ সালের বাংলাদেশ একটি ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত ও প্রযুক্তি নির্ভর মধ্যম আয়ের দেশে পরিনত হবে।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাড়ে ১০ টায় হেলিকপ্টার যোগে সফিপুর আনসার একাডেমিতে আসেন। তিনি একাডেমীর প্যারেড গ্রাউন্ডে পৌছালে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক নাজিম উদ্দিন তাকে স্বাগত জানান। পরে তিনি ইয়াদ আলী প্যারেড রাউন্ডে খোলা জিপে পরিদর্শন করেন এবং আনসার সদস্যদের কুচকাওয়াজে ছালাম গ্রহণ শেষে প্রধানমন্ত্রী ভাষণ দেন। তিনি তার বক্তব্যে আনসারদের উদ্দেশ্যে বলেন, কর্তব্যরত অবস্থায় কোন আনসার সদস্য মারা গেলে ৫লাখ টাকা এবং গুরুতর আহত হলে ২লাখ টাকা আর্থিক অনুদান দেয়া হবে।

আনসার ও ভিডিপি বাহিনীতে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ বীরত্বপূর্ন ও সেবামূলকসহ ৪ ক্যাটাগরিতে ৯৭ জন আনসার ও ভিডিপি সদস্যকে পদক প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনসার একাডেমির লেকের ধারে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী, স্বরাষ্ট্র সচিব, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল নাজিম উদ্দীন, গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মো: দেলোয়ার হোসেন, কালিয়াকৈর উপজেলা চেয়ারম্যান রেজাউল করীম রাসেল, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হাবিবুর রহমান প্রমুখ।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *