বিধি নিষেধের দ্বিতীয় দিনে গ্রেপ্তার ৩২০

Slider ফুলজান বিবির বাংলা

রাজধানীর বিভিন্ন স্থান থেকে ৩২০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। অযৌক্তির কারণে ঘর থেকে বের হওয়ার কারণে লকডাউনের দ্বিতীয় দিনে আজ শুক্রবার তাদের গ্রেপ্তার করে পুলিশ। এ তথ্য নিশ্চিত করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

রাজধানীয় মূল সড়কগুলোতে লোক চলাচল কম থাকলেও অলিগলিতে বেশি ছিল বলে জানায় পুলিশ। অনেককে দেখা গেছে গলির ভেতর আড্ডা দিতে। লকডাউন ও স্বাস্থ্যবিধি না মানায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের শাস্তি দেওয়া হয়।

গ্রেপ্তার ছাড়াও ২০৮ ব্যক্তিকে মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করা হয়েছে। ট্রাফিক পুলিশ ৬৮টি গাড়িকে এক লাখ ১৯ হাজার ৯০০ টাকা জরিমানা করেছে।

এদিকে, অকারণে ঘর থেকে বের হয়ে রাজধানীর মিরপুর থেকে পুলিশ কর্তৃক আটক হয়েছেন আরও ৩০ জন। বিষয়টি নিশ্চিত করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিরপুর বিভাগ। পুলিশ বলছে, মিরপুর এলাকায় বিধিনিষেধ অমান্য করায় তাদের আটক করা হয়েছে।

শুক্রবার দুপুর সাড়ে ১২টা পর্যন্ত মিরপুর, গাবতলী, টেকনিক্যাল, শাহ আলী, পল্লবী, কাফরুল থানাসহ অন্যান্য এলাকা থেকে ৩০ ব্যক্তিকে আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন মিরপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) আ স ম মাহতাব উদ্দিন। তিনি বলেন, লকডাউনের নিষেধাজ্ঞা অমান্য করে অকারণে রাস্তায় বের হওয়ায় তাদের আটক করা হয়েছে।

এর আগে কঠোর লকডাউনে বিধিনিষেধ অমান্য করে জরুরি প্রয়োজন ছাড়া বাইরে ঘুরতে বের হওয়ায় গতকাল বৃহস্পতিবার মিরপুরে শতাধিক ব্যক্তিকে আটক করে পুলিশ। সকাল থেকে দুপুর পর্যন্ত মিরপুর, গাবতলী, টেকনিক্যাল, পল্লবী এলাকায় শতাধিক ব্যক্তিকে আটক করা হয়।

বিধিনিষেধের প্রথম দিন (বৃহস্পতিবার) থেকেই রাজধানীয়সহ সারা দেশেই পুলিশ, র‍্যাব, সেনাবাহিনী, বিজিবি কাজ করছে। প্রথম দিন আটক করা হয় মোট ৭৫৫ জনকে। এর মধ্যে মামলা দায়ের করে ২৫৮ জনকে গ্রেপ্তার দেখায় পুলিশ। এ ছাড়া দিনব্যাপী অভিযানে ৪ লাখ ৯২ হাজার ৫০৭ টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া ছয়টি গাড়ি আটক ও ৭৭টি গাড়ি রেকারিং করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *