রাজনৈতিক সমঝোতার প্রশ্নে ইনুর ‘না’

Slider রাজনীতি

inu_sm_331608954
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি

 

 

 

ঢাকা: রাজনৈতিক সমঝোতার সম্ভাবনাকে নাকচ করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেছেন, রাজনীতির ভিলেনরাই আগুন সন্ত্রাস করছে। তাদের সঙ্গে মিটমাট সম্ভব নয়। আগে আগুন সন্ত্রাস বন্ধ করে তারা আত্মসমর্পণ করুক। তারপর আলোচনা হবে, তাদের বিচার কতোটুকু এবং কিভাবে হবে তা নিয়ে।

মঙ্গলবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরসি মজুমদার মিলনায়তনে আয়োজিত একটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সম্প্রতি জাতীয় সংলাপের উদ্যোক্তাদের ইঙ্গিত করে তথ্যমন্ত্রী বলেন, আপনারা আগুন সন্ত্রাসীদের সঙ্গে মিটমাটের কথা বলছেন, তা হয় না। রাজাকারের সঙ্গে মুক্তিযোদ্ধার মিটমাট হয় না। স্বৈরশাসনের সঙ্গে গণতন্ত্রের মিটমাটও হয় না।

তিনি বলেন, আলোচনা হতে পারে কেবল আত্মসমর্পণের দলিল নিয়ে, অন্য কিছু নিয়ে নয়। আগে আগুন সন্ত্রাস বন্ধ করে আত্মসমর্পণ করতে বলুন। তারপর আলোচনা হবে তাদের বিচার কিভাবে হবে তা নিয়ে। অন্যকিছু নিয়ে আলোচনা সম্ভব নয়।

ইনু বলেন, যারা সমঝোতার কথা বলছেন, তাদের বলবো, খালেদা জিয়াকে আগুন সন্ত্রাস বন্ধ করতে বাধ্য করুন। তারপর সব হবে। সরকার ‘স্বৈরাচারী’ হয়ে গেছে, এ অভিযোগে আপনারা আগুন সন্ত্রাস করবেন, তা হতে পারে না।

ক্ষমতার নেশায় ‘পাগল’ হয়ে খালেদা আক্রোশ ঝাড়ছেন বলেও মন্তব্য করেন তথ্যমন্ত্রী।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন লেখক সাংবাদিক আনিসুল হক, দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. গোলাম রহমান, মিডিয়াব্যক্তিত্ব অঞ্জন রায় প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *