মফিজুলের লকডাউন

Slider টপ নিউজ

গাজীপুরঃ বিশ্বে মহামারি করনোয় মৃত্যু যন্ত্রণায় ছটফট করছে মানুষ। করোনার সংক্রমন প্রতিরোধে বাংলাদেশের বেশ কয়েকটি জেলায় লকডাউন চলছে। এর মধ্যে গাজীপুর আছে। তাই গাজীপুরেও লকডাউন চলছে। লকডাউনে প্রায় সব কর্মই চলমান। দোকানপাট খোলা। অস্বাভাবিক যানবাহন চলছে। লকডাউনে কৌশলে কোচিং চলছে। পরীক্ষাও চলার খবর আছে। পরীক্ষা হউক বা না হউক, মাসিক বেতন ও পরীক্ষার ফি আদায়ও চলছে। চোর-পুলিশ খেলে ব্যবসাও চলছে। যে দোকানপাটগুলো উচ্ছেদ হওয়ার কথা,ওই সকল দোকানপাটে পুলিশকেও বাজার করতে দেখা যায়।

সরেজমিন দেখা যায়, রাস্তায় অনেক যানবাহন চলছে। কঠোর বিধিনিষেধের আওতার বাইরে থাকা যানবাহনও দেখা যায় রাস্তায়। বিধি নিষেধ বাস্তবায়নে মাঠে কাজ করছে সরকার। তবে কোথাও দোকানাট খোলা, কোথাও বন্ধ আবার শৃঙ্খলা বাহিনীর সামনেও দোকানপাট খোলা দেখা যায়। হঠাৎ বন্ধ থাকার কথা এমন দোকানপাটে পুলিশকেও মার্কেট করতে দেখা যায়।

আজ সকাল ১০টা। গাজীপুর শহরের জোরপুকুর রোডে ডাচবাংলা ব্যাংকের বুথের সামনে অভিযান করে ভ্রাম্যমাণ আদালত। বিচারক একটি কাঁচা তরকারির বন্ধ থাকা দোকান থেকে ওজন মাপার একটি যন্ত্র নিয়ে যায়। একই সময় ওই ফুটপাতে চলমান ছিল অনেক দোকান। যন্ত্রের মালিক দোকানদার মফিজুল মিয়া(২৪) জানায়, তার বাড়ি টাঙ্গাইল জেলার সদর থানায়। গাজীপুরে তরকারির ব্যবসা করে জীবিকা নির্বাহ করে। মফিজুল জানায়, তার দোকান বন্ধ ছিল। এসে দেখেন ওজন মাপার যন্ত্র নিয়ে গেছে ভ্রাম্যমাণ আদালত।

এদিকে গতকাল বুধবার গাজীপুর পুলিশ সুপার কার্যালয়ের পাশে আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে দলের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়। ওই অনুষ্ঠানে যাওয়া আসার পথে অনেক কর্মী জরিমানার মুখোমুখি হন।

সাধারণ মানুষ বলছেন, সব কিছু বন্ধ থাকলে কঠোর ব্যবস্থা ঠিক ছিল। কিন্তু অনেক কিছু খোলা থাকায় ও সভা সমাবেশ হওয়ায় জনসমাগম হচ্ছে।

নগরবাসীর অভিমত, কঠোর লকডাউন নিশ্চিত করা হউক। কোথাও যেন জনভোগান্তী না হয়, সেদিকে লক্ষ্য রাখা জরুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *