গাজীপুর-ঢাকা রুটে বন্ধ থাকা ৩ ট্রেন চলাচল শুরু

জাতীয়


ফাহিমা নূর,গাজীপুর: গত এক সপ্তাহ ধরেই ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে চলছে তীব্র যানজট। এবার এ যানজট থেকে মুক্তি দিতে গাজীপুর-ঢাকা রুটে ৩টি ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

রোববার (২০ জুন) সকাল থেকে গাজীপুর-ঢাকা রুটে এ ট্রেন চলাচল শুরু করেছে।

রোববার প্রথমদিন সকাল সোয়া ৭টার দিকে হাজারের বেশি যাত্রী নিয়ে তুরাগ এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। এছাড়া টাঙ্গাইল কমিউটার ট্রেনটি ছেড়ে যায় ৮টা ২০ মিনিটে।

গাজীপুরের জয়দেবপুর জংশন স্টেশনের মাস্টার মো. রেজাউল ইসলাম গণমাধ্যমকে জানান, লকডাউনের কারণে বন্ধ থাকা ট্রেনগুলোর মধ্যে রোববার থেকে ৩টি কমিউটার ট্রেন চলা শুরু হল। প্রতিদিন গাজীপুর থেকে সকাল ৭টা ১৫ মিনিটে তুরাগ ট্রেন ছেড়ে যাবে ঢাকার উদ্দেশে। এটি আবার ঢাকা থেকে ছেড়ে আসবে বিকেল ৫টা ২০ মিনিটে। কালিয়াকৈর ডেমু ট্রেন গাজীপুর থেকে ছেড়ে যাবে বিকেল ৫টা ৩০ মিনিটে। পরদিন ঢাকা থেকে ছাড়বে দুপুর ১টা ৫০ মিনিটে। টাঙ্গাইল কমিউটার ট্রেন সকাল ৮টা ২০ মিনিটে গাজীপুর থেকে ছেড়ে যাবে আবার ঢাকা থেকে ছাড়বে সন্ধ্যা ৬টায়।

এদিকে, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী থেকে গাজীপুর চৌরাস্তা পর্যন্ত ১৩ কিলোমিটার সড়কের সংস্কারকাজ আগামী দুই দিনের মধ্যে শেষ করার নির্দেশ দিয়েছেন সড়ক ও সেতু বিভাগের সচিব মো. আবু বকর সিদ্দিক। শনিবার বিআরটি প্রকল্পের চলমান কাজ পরিদর্শনে এসে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *