শ্রীপুরে কলেজ ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ অফিস সহকারীর বিরুদ্ধে

বাংলার মুখোমুখি


নিজস্ব প্রতিবেদকঃ গাজীপুরের শ্রীপুরে কলেজ ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে মো.নজরুল ইসলাম(৫০) নামের এক অফিস সহকারীর বিরুদ্ধে।
অভিযুক্ত মো. নজরুল ইসলামের বাড়ি পৌর শহরের বাগমারা এলাকায়।

তিনি শ্রীপুর মুক্তিযােদ্ধার রহমত আলী সরকারী কলেজ এর অফিসহকারী হিসাবে কর্মরত
আছেন। এ ঘটনায় ভুক্তভোগী ছাত্রী উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে,শনিবার (১২ জুন) দুপুর সাড়ে ১২ টার সময় ওই কলেজে শিক্ষার্থী এ্যাসাইনমেন্ট আনার জন্য কলেজে যায়।কোন এক সমস্যা হওয়ার কারণে অফিস সহকারীর কাছে গিয়ে তার রােল জানতে চাইলে রােল নম্বরটি প্রদান করে এবং তাহার দেখানাে মতে কাগজে সহি করতে বলে। কাগজে সহি করার সময় ও-ই অফিস সহকারী অসৎ উদ্দেশ্যে যৌন হয়রানী করে।পরে বিষয়টি কলেজের শিক্ষককে অবগত করা হয়। কিন্তু কলেজ কর্তৃপক্ষ ঘটনার বিষয়ে কোন পদক্ষেগ্রহন না করিয়া বিষয়টি কাহারাে নিকট কোন কিছু না বলার জন্য চাপ সৃষ্টি করে।এবং কলেজে পড়া লেখা করিতে দিবেনা বলেও ভয় দেখায়।ইতি পূর্বেও নজরুল ইসলামের বিরুদ্ধে কলেজের অন্যান্য ছাত্রীদের সাথে যৌন হয়রানির অভিযোগ রয়েছে।

অভিযুক্ত অফিস সহকারী মো. নজরুল ইসলাম বলেন, আমার বিরুদ্ধে যে-সব অভিযোগ উঠেছে তার কোন সত্যতা নেই। কোন একটি মহল আমার বিরুদ্ধে ষড়যন্ত্রের জাল বুনেছে।

কি ধরণের ষড়যন্ত্র জানতে চাই তার সঠিক কোন উত্তর দিতে পারেনি অভিযুক্ত অফিস সহকারী।
ভুক্তভোগী কলেজ শিক্ষার্থী তার প্রতি যৌন হয়রানি ন্যায় বিচার দাবি করেছে। যাতে কোন শিক্ষাঙ্গনে আমার মত কেউ হয়রানির শিকার না হতে হয়।

এই বিষয়ে শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও তাসলিমা মোস্তারী বলেন, ভুক্তভোগী শিক্ষার্থীর অভিযোগ তদন্তে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নির্দেশ দেয়া হয়েছে। ঘটনার সত্যতা পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *