বৃষ্টির মধ্যরাতে টর্চলাইট হাতে রাস্তায় মেয়র জাহাঙ্গীর

Slider টপ নিউজ

রাত সাড়ে বারোটা। দমকা হাওয়ার সঙ্গে গুড়িগুড়ি বৃষ্টি। মুহুর্মুহু বজ্রপাতের শব্দ। এর মধ্যেই মাথার ওপরে ছাতা আর টর্চলাইট হাতে রাস্তায় দাঁড়িয়ে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলম। অন্য কোনো প্রয়োজনে নয়, বর্ষার আগেই সড়ক নির্মাণের কাজ শেষ করতে রাতে নিজে দাঁড়িয়ে থেকে সবাইকে নির্দেশনা দিচ্ছেন। ওই ঘটনার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

টঙ্গী জয়দেবপুর রেল সড়কের কাজ বর্ষার আগে শেষ করার তাগিদ দিয়েছেন মেয়র। বনমালা রেলগেট থেকে হায়দারাবাদ ব্রিজ পর্যন্ত সড়কে রাতদিন কাজ চলছে। দিনের বেলায় অফিসের কাজ শেষ করে গত কয়েকদিন ধরেই মেয়র রাতে সড়ক নির্মাণের কাজ তদারকি করছেন। গতকাল সোমবার রাতে বৃষ্টির মধ্যেই রাত আড়াইটা পর্যন্ত রাস্তা নির্মাণের কাজ তদারকি করেছেন মেয়র মো. জাহাঙ্গীর আলম। রাতে মেয়রের নির্মাণ তদারকির একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। প্রশংসায় ভাসছেন তিনি।

মেয়রের ব্যক্তিগত সহকারী রাসেদুল ইসলাম ওই ঘটনার একটি ভিডিও ফেসবুকে শেয়ার করেন। তারপরই তা ভাইরাল হয়। টঙ্গী থেকে জাকির হোসেন খোকন লিখেছেন, ‘বৃষ্টিতে ভিজে রাস্তার কাজ দ্রুত শেষ করার জন্য সংশ্লিষ্ট কর্মীদের উৎসাহিত করছেন প্রিয় মেয়র।’ কেউ কেউ লিখেছেন, ‘ইউ আর দ্য বেস্ট।’

সিটি করপোরেশন থেকে জানা গেছে, রেল লাইনের পাশ দিয়ে টঙ্গী-জয়দেবপুরের প্রায় ১০ কিলোমিটার সড়ক মহানগরের গুরত্বপূর্ণ বাইপাস। প্রতিদিন লাখো মানুষ এই পথে যাতায়াত করেন। সম্পূর্ণ রাস্তার কাজ আরও আগেই শেষ হয়েছে। সড়কের হায়দারাবাদ ব্রিজ থেকে বনমালা পর্যন্ত দেড় কিলোমিটার কাজ রেলের গাইড ওয়াল নির্মাণের জন্য বন্ধ ছিল। ৩০ ফুট গভীর খাতে নতুনভাবে মাটি ভরাটের মাধ্যমে রাস্তা নির্মাণ করা হচ্ছে। এখানে বর্ষা মৌসুমে পানি জমে। বর্ষার আগে কাজ শেষ করতে না পারলে পরের বছরের জন্য অপেক্ষা করতে হবে। যে কারণে রাতদিন কাজ চলছে। মেয়র নিজে দাঁড়িয়ে থেকে কাজ তদারকি করছেন।

এ ব্যাপারে মেয়র মো. জাহাঙ্গীর আলম বলেন, ‘গাজীপুর সিটিতে ৭০০ কিলোমিটার রাস্তার কাজ শেষ হয়েছে। নগরবাসীর যাতায়াত নির্বিঘ্ন রাখতে বর্ষার আগেই এই কাজ শেষ করতে হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *